ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

তেতুলিয়া নদীতে অভিযানিক দলের ওপর হামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
তেতুলিয়া নদীতে অভিযানিক দলের ওপর হামলা ফাইল ছবি

বরিশাল: মেহেন্দিগঞ্জ উপজেলাধীন তেতুলিয়া নদীতে মা ইলিশ সংরক্ষণের অভিযানে অভিযানিক দলের ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাত ১৫০ জনকে অভিযুক্ত করা হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) দায়ের হওয়া মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা এবং হামলা করে আহত করার অভিযোগ আনা হয়েছে।

মেহেন্দিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল হোসেন বাদী হয়ে এ মামলা ক‌রেন।

মেহেন্দিগঞ্জ থানা পুলিশ জানায়, মামলায় অভিযুক্তদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে ঘটনার পরদিন গ্রেপ্তার আতঙ্কে রোববার দিনভর তেতুলিয়া নদী ছিল জেলে শুন্য।

মেহেন্দিগঞ্জ উপজেলা মৎস্য অফিস সহকারী মো. সিদ্দিকুর রহমান বাংলানিউজকে জানান, মা ইলিশ রক্ষায় নিয়মিত অভিযানের অংশ হিসেবে শনিবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় তেতুলিয়া নদীতে অভিযানে যায় উপজেলার ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এর নেতৃত্বে একটি দল। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে ইলিশ ধরার অভিযোগে ১২টি জেলে নৌকা এবং প্রায় ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের টিম।

ওই সময় প্রায় ১৫০ থেকে ২০০ জেলে একত্রিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ এবং লাঠিসোটা হাতে নিয়ে অভিযানিক দল তথা ভ্রাম্যমাণ আদালতের টিমের ওপর হামলা চালায়। পরে জব্দ করা ১২টি নৌকা আর ১০ হাজার মিটার জাল ছিনিয়ে নেন তারা।

অভিযানিক টিমের সদস্য উপজেলা মৎস্য অফিসার মো. কামাল হোসেন বলেন, জেলেরা সঙ্ঘবদ্ধ হামলা চালিয়ে নৌকা আর জাল ছিনিয়ে নেওয়ার সময় তাদের হামলায় তিনজন আহত হয়েছেন। পরে অতিরিক্ত ফোর্স গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।