ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ফখরুল চায় দেশকে পাকিস্তান বানাতে, আর শেখ হাসিনা চায় আমেরিকা’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
‘ফখরুল চায় দেশকে পাকিস্তান বানাতে, আর শেখ হাসিনা চায় আমেরিকা’

ঢাকা: মির্জা ফখরুলের উদ্দেশ্যে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আযম বলেন, খালেদা জিয়া নাকি মহিলা মুক্তিযোদ্ধা আর তারেক রহমান নাকি শিশু মুক্তিযোদ্ধা। '৭১ সালে মির্জা ফখরুল যখন ভারতে যায় তখন অনুপ্রবেশকারী হিসেবে আটক করে রেখেছিলো।

আর মির্জা ফখরুলের বাবা মির্জা রুহুল আমিন ছিলো '৭১ সালে দিনাজপুর রাজাকার বাহিনীর প্রধান। সে মুক্তিযুদ্ধের পরে পালিয়ে ভারত চলে গিয়েছিলো। আর '৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরে বাংলাদেশে ফিরে আসে।  

সোমবার( ১৬ অক্টোবর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশ তিনি এ মন্তব্য করেন।  

বিএনপি উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি বলেছিল ১০ ডিসেম্বরের প্র খালেদা জিয়ার নির্দেশে দেশ চলবে। তারেক জিয়া ১১ ডিসেম্বরে বিমান থেকে নেমে সরাসরি বঙ্গভবনে যাবে। তারপর যুবলীগ, ছাত্রলীগের মিছিল মিটিংয়ে আওয়ামী লীগের ঘুম ভাঙলো। মাঠে নামলো অপশক্তির বিরুদ্ধে। বাংলাদেশ থেকে বিতারিত তারেক জিয়ার জন্যে নাকি বিএনপি হরতাল দিবে। চোরের জন্যে খেটে খাওয়া মানুষদের জীবন সংকটে ফেলতে চায়।  

তিনি বলেন, আজ অক্টোবরের ১৬ তারিখ অথচ সরকার পতনের কোন কিছু দেখতে পারছি না। সামনে নভেম্বর তারপর ডিসেম্বর বিজয়ের মাসে রাজাকার আলবদরেরা সামনে আসতে পারবে না। এদের জন্য আওয়ামী লীগ লাগবে না, যুবলীগই যথেষ্ট।  

জিয়াউর রহমানের শাসনামলের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পরে ৬ বছর ক্ষমতা দখল করে রেখেছিল। সে সময় মুক্তিযোদ্ধা সেনা অফিসারদের ফাঁসি কাষ্ঠে নিয়মিত ঝুলাতো। জিয়াই রাজাকার শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছিলো।  

সরকারের উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে'তে যখন উঠি তখন ৪২ ইঞ্চির বুক আরও দুই ইঞ্জি চওয়া হয়ে যায়। থার্ড টার্মিনাল, মেট্রোরেল, পূর্বাচল, পদ্মা সেতু করেছে। মির্জা ফখরুল চায় বাংলাদেশকে পাকিস্তান বানাতে, আর শেখ হাসিনা চায় আমেরিকা বানাতে।  


বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা,অক্টোবর ১৬,২০২৩
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ