ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরতাল, খুলনায় সতর্ক অবস্থানে পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
হরতাল, খুলনায় সতর্ক অবস্থানে পুলিশ

খুলনা: বিএনপি রোববার (২৯ অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে। শনিবার (২৮ অক্টোবর) বিকেলে দলটির পক্ষ থেকে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

হরতালে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে দেশের তৃতীয় বৃহত্তম মহানগরী খুলনায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ এবং র‌্যাবের সব ইউনিটে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা।

আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, হরতালে মানুষের স্বাভাবিক চলাফেরা বিঘ্ন সৃষ্টি, গাড়ি ভাঙচুর কিংবা অগ্নি সংযোগ ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)।

এ প্রসঙ্গে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মো. মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, হরতাল চলাকালে নিরাপত্তার চাদরে মুড়ানো থাকবে শহর। জনগণ যার যেমন স্বাধীনভাবে চলবে। যদি কেউ অন্যায়ভাবে কোনো গাড়িতে হাত দেওয়ার চেষ্টা করে তাহলে ছাড় দেওয়া হবে না। হরতালে জনগণের স্বাভবিক জীবনযাত্রা নষ্ট করা যাবে না। যদি কেউ কোনো রকম সন্ত্রাসী কার্যকলাপ করার চেষ্টা করে তাহলে প্রতিহত করা হবে। জনগণের স্বাভাবিক জীবন যাত্রা নিশ্চিত করতে যা যা করা প্রয়োজন সব করা হবে। কেএমপির সব পুলিশ হরতালে দায়িত্ব পালন করবে।

খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও মিডিয়া সেলের আহ্বায়ক এহতেশামুল হক শাওন বলেন, রোববার সকাল সন্ধ্যা সর্বাত্মক হরতাল পালন করার জন্য দলীয় নেতাকর্মীসহ খুলনাবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে। সেই মতো হরতাল পালিত হবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।