ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গভীর সাগরে ১১ জেলেকে পিটিয়ে ৯ লাখ টাকার ইলিশ-জাল লুট

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
গভীর সাগরে ১১ জেলেকে পিটিয়ে ৯ লাখ টাকার ইলিশ-জাল লুট

পাথরঘাটা (বরগুনা): গভীর বঙ্গোপসাগরে ১১ জেলেকে পিটিয়ে প্রায় ৫ লাখ টাকার ইলিশ ও ৪ লাখ টাকার জাল লুট করে নিয়ে গেছে জলদস্যুরা।  এফবি রুনু নামে একটি ট্রলারে করে মাছ ধরে ফিরছিলেন ওই জেলেরা।

 

সোমবার (২৬ নভেম্বর) দুপুরে ফিরে আহত জেলেরা এ তথ্য জানান।  

তারা জানান, ডাকাতরা ট্রলারে থাকা ১১ জেলেকেই পিটিয়ে জখম করে প্রায় পাঁচ লাখ টাকার ইলিশ ও চার লাখ টাকার জাল লুট করে নিয়ে গেছে।

রোববার (২৫ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে গভীর বঙ্গোপসাগরে ডাকাতের কবলে পড়েন তারা। আহত জেলেদের চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদের বাড়ি পাথরঘাটা উপজেলায়।

এফবি রুনু ট্রলারের মালিক কালাম খান বলেন, গত ২১ নভেম্বর পাথরঘাটা থেকে গভীর বঙ্গোপসাগরে ১১ জেলেসহ ট্রলারটি পাঠাই। মাছ শিকার করে রোববার ফেরার পথে রাত সাড়ে ৯টার দিকে ২২ থেকে ২৫ জন জলদস্যু ট্রলারে উঠে প্রথমে মুক্তিপণ চায়। টাকা দিতে রাজি না হওয়ায় ১১ জেলেকে পিটিয়ে প্রায় পাঁচ লাখ টাকার ইলিশ মাছ ও চার লাখ টাকার জাল লুট করে নিয়ে যায়।

তিনি আরও বলেন, ফিরে আসা জেলেদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ বিষয় পাথরঘাটা থানায় লিখিত অভিযোগ জানানো হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, দস্যুরা নয় লাখ টাকার মাছ ও জাল লুটে নিয়ে জেলেদের মারধর করে পাঠিয়ে দেয়। আমরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি জানিয়েছি।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত চলছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।