ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

মনোনয়ন জমার সময় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
মনোনয়ন জমার সময় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ককটেল বিস্ফোরণ

ঢাকা: মনোনয়নপত্র জমাদানের সময় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ঘটনা ঘটেছে।  বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৩টা ৫ মিনিটে  রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে একাধিক ককটেল ককটেল বিস্ফোরণের শব্দ পান প্রত্যক্ষদর্শীরা।

 

দেশব্যাপী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম জমার কাজ চলছে। একইসঙ্গে মনোনয়ন দাখিলের শেষ দিনও আজ। ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়েও প্রার্থীরা মনোনয়নপত্র জমাদানের জন্য আসছিলেন। দুপুরে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলাম জানিয়েছেন, শেষ দিনে এখন পর্যন্ত ৫৩টি মনোনয়ন ফরম জমা পড়েছে।

বিপরীতে সারা দেশে বিএনপি-জামায়াত ও সমমনাদের ডাকা ১২ ঘণ্টার হরতাল কর্মসূচি চলছে আর এরই মধ্যেই এই ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটলো।  

ককটেল বিস্ফোরণের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম। তিনি বলেন, আমরা বিস্ফোরণের শব্দ পেয়ে ঘটনাস্থলে এসেছি। বিষয়টি তদন্ত করে দেখছি।

ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্টাফ মো. জুয়েল বলেন, আমরা কার্যালয়ের নিচে দাঁড়িয়েছিলাম। বিকেল ৩টা ৫ মিনিটের দিকে হঠাৎ কার্যালয়ের পকেট গেটের বাম পাশের কড়ই গাছের ওপরের দিকে বিকট শব্দ হয় আর এরপরই চারপাশে ধোঁয়া দেখা যায়। এ সময় আমরাসহ উপস্থিত সবাই আতঙ্কিত হয়ে পড়ি।

বিস্ফোরণের পর পুরো এলাকায় চাপা আতঙ্ক বিরাজ করছে। পরিস্থিতির নিয়ন্ত্রণে পুলিশের উপস্থিত বেড়েছে। সংস্থাটির ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা,নভেম্বর ৩০,২০২৩   
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।