ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই ভাইয়ের ঝগড়ায় ছোড়া ইটের আঘাতে মারা গেল দেড় মাসের শিশু

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
দুই ভাইয়ের ঝগড়ায় ছোড়া ইটের আঘাতে মারা গেল দেড় মাসের শিশু বাঁয়ের ছবিতে চাচির কোলে শিশু লাবিব, ডানে তার শোকাহত মা-বাবা। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় দুই ভাইয়ের মধ্যে ঝগড়ার সময় একজনের ছোড়া ইটের আঘাতে এক মাস ২২ দিন বয়সী এক শিশু মারা গেছে। লাবিব নামে ওই শিশু তখন মায়ের কোলে ছিল।

বুধবার বেলা আনুমানিক দেড়টার দিকে মাতুয়াইল কবরস্থান রোডে শামীম মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। তখন গুরুতর জখম অবস্থায় লাবিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে বিকেল সাড়ে ৩টার দিকে সে মারা যায়।

লাবিব কারখানার কর্মচারী দ্বীন ইসলাম ও তার স্ত্রী বিথী আক্তারের একমাত্র সন্তান। এ দম্পতির বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায়। তারা মাতুয়াইলের ওই বাড়িতে ভাড়ায় থাকেন।

দ্বীন ইসলাম জানান, তার ছোট ভাই খাইরুল বাসায় থাকা আরেক ছোট ভাইয়ের একটি সাইকেল চালানোর জন্য নিয়ে যাচ্ছিলেন। এই সময় দ্বীন ইসলাম সেই সাইকেলটি চালাতে খাইরুলকে বাধা দেন। সাইকেলের ব্রেক নেই এবং এটি রাস্তায় চালালে দুর্ঘটনা হতে পারে বলেও খাইরুলকে সতর্ক করেন। তবু খাইরুল সাইকেল নিয়ে যেতে চাইলে দুই ভাইয়ের মধ্যে তর্ক-বিতর্ক হয়। তখন খাইরুল ক্ষিপ্ত হয়ে তার বড় ভাইয়ের দিকে একটি ইট ছোড়েন। সেই ইট গিয়ে মায়ের কোলে থাকা লাবিবের মাথায় আঘাত করে। এতে শিশুটি গুরুতর জখম হয়। সঙ্গে সঙ্গে শিশু লাবিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

শিশুটির মা বিথী আর্তনাদ করে বলতে থাকেন, আমার একমাত্র শিশু সন্তান লাবিবকে গোসল করিয়ে কপালে টিপ দিয়েছি। এমন সময় আমার স্বামীর সঙ্গে তার ছোট ভাইয়ের সাইকেল নিয়ে ঝগড়া হয়। আমি পাশে গিয়ে দাঁড়িয়ে ছিলাম। এক পর্যায়ে খাইরুল ক্ষিপ্ত হয়ে আমার স্বামীকে লক্ষ্য করে একটি ইট নিক্ষেপ করে। সেই ইট আমার কোলে থাকা আমার কলিজার টুকরার মাথায় গিয়ে আঘাত করে।  

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদশর্ক বাচ্চু মিয়া বাংলানিউজকে জানান, বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবগত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।