ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হত্যার অভিযোগ: কুকুরের মরদেহ ময়নাতদন্তে পাঠাল পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
হত্যার অভিযোগ: কুকুরের মরদেহ ময়নাতদন্তে পাঠাল পুলিশ

ঢাকা: রাজধানীর আফতাবনগরে একটি কুকুরকে হত্যার অভিযোগে থানায় সাধারণ ডায়েরির (জিডি) পর কুকুরটির মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর ফুলবাড়িয়ায় কেন্দ্রীয় পশু হাসপাতালে কুকুরের মরদেহ পাঠায় বাড্ডা থানা পুলিশ।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসিন গাজী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কুকি নামের কুকুরটিকে হত্যা করা হয়েছে সন্দেহে বুধবার (৬ ডিসেম্বর) রোমানা আফরোজ নামের এক নারী থানায় জিডি করেন। তিনি কুকুরটির দেখাশোনা করতেন। জিডির প্রেক্ষিতে কুকুরটির মরদেহ কেন্দ্রীয় পশু হাসপাতালে পাঠানো হয়েছে।

ময়নাতদন্ত শেষে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।  

জিডিতে রোমানা অভিযোগ করেন, এলাকার নিরাপত্তারক্ষীদের সঙ্গে বাকবিতণ্ডার কয়েক ঘণ্টা পর কুকুরটিকে মৃত অবস্থায় পাওয়া যায়। কুকুরটিকে হত্যা করা হয়েছে বলে মনে করছেন তিনি।

রোমানা উল্লেখ করেন, তিনি এলাকার ১০টি কুকুরের দেখাশোনা করেন, নিয়মিত তাদের চিকিৎসার ব্যবস্থা করেন এবং খাওয়ান। কিন্তু এলাকার কিছু নিরাপত্তারক্ষী কোনো কারণ ছাড়াই প্রায়ই কুকুরগুলোকে লাঠি দিয়ে মারেন।

তিনি এর প্রতিবাদ করলে নিরাপত্তারক্ষীরা কুকুরের ক্ষতি করা হবে তাকে হুমকি দেন। বুধবার সকাল ৭টার দিকে রোমানা কুকুরগুলোকে খাওয়াতে গেলে তাদের মধ্যে একটিকে খুঁজে পাননি।

তখন নিরাপত্তারক্ষীদের কুকুরটির বিষয়ে জিজ্ঞাসা করলে তারা প্রথমে কিছু স্বীকার করেনি। পরে তারা জানায়, কুকুরটি ট্রাকচাপায় মারা গেছে। অনেক খোঁজাখুঁজির পর এলাকার এম ব্লকের পেছনে কুকুরের মৃতদেহ পান তিনি। তবে কুকুরটির শরীরে তেমন কোনো আঘাতের চিহ্ন ছিল না।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।