ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্মার্ট বাংলাদেশের আঁতুড়ঘর হবে সরকারি প্রাথমিক বিদ্যালয়: সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
স্মার্ট বাংলাদেশের আঁতুড়ঘর হবে সরকারি প্রাথমিক বিদ্যালয়: সচিব

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত জাতি স্মার্ট বাংলাদেশ গড়তে সংকল্পবদ্ধ। স্মার্ট বাংলাদেশের অন্যতম স্তম্ভ স্মার্ট নাগরিক।

আর স্মার্ট নাগরিক তৈরির আঁতুড়ঘর হবে সরকারি প্রাথমিক বিদ্যালয়।

তিনি বলেন, রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে পৃথিবীর অল্প কয়েকটি দেশ স্বাধীনতা অর্জন করেছে তার মধ্যে বাংলাদেশ অন্যতম। জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়ার কারিগর উন্নত জাতি গঠন করতে হলে প্রাথমিক শিক্ষার প্রতি সর্বোচ্চ অগ্রাধিকার দিতে হবে। আর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আধুনিক, বিজ্ঞানমনস্ক জাতি গঠনের ভীত মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে নিরন্তর কাজ করে যাচ্ছে।

রোববার (১৭ ডিসেম্বর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক ড. আবুল কালাম আজাদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক দিলীপ বণিক প্রমুখ।

অনুষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।