ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ-ভারত নৌসচিব পর্যায়ের সভা সমাপ্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
বাংলাদেশ-ভারত নৌসচিব পর্যায়ের সভা সমাপ্ত

ঢাকা: বাংলাদেশ ও ভারতের মধ্যে দুদিনব্যাপী নৌসচিব পর্যায়ের সভা, প্রটোকল অন ইনল্যান্ড ওয়াটার ট্রানজিট অ্যান্ড ট্রেডের (পিআইডব্লিউটিএন্ডটি) অধীন স্ট্যান্ডিং কমিটির সভা এবং ইন্টার গভার্নমেন্টাল কমিটির (আইজিসি) সভা বুধবার রাতে শেষ হয়েছে।

নৌ পরিবহন মন্ত্রণালয় জানায়, ঢাকায় ইন্টারকন্টিনেন্টাল হোটেলে নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল এবং ভারতের পোর্টস, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ মন্ত্রণালয়ের সচিব টি কে রমাচন্দ্রন নিজ নিজ দেশের পক্ষে সভায় নেতৃত্ব দেন।

বাংলাদেশের পক্ষে সভায় অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়, দপ্তর সংস্থার প্রতিনিধিদের সমন্বয়ে ৩১ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল এবং ভারতের ২৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধিদল উপস্থিত ছিলেন।

গত ১৯ ডিসেম্বর সকালে প্রটোকল অন ইনল্যান্ড ওয়াটার ট্রানজিট অ্যান্ড ট্রেডের (পিআইডব্লিউটিএন্ডটি) অধীন স্ট্যান্ডিং কমিটির সভা হয়। নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শরীফ উদ্দিন এবং ভারতের পক্ষে ইনল্যান্ড ওয়াটারওয়েজ অথরিটি অব ইন্ডিয়ার চেয়ারম্যান শ্রী সঞ্জয় বন্দ্যোপাধ্যায় নেতৃত্ব দেন। একই দিন বিকেলে (আইজিসি সভায় দুদেশের সচিব নেতৃত্ব দেন।  

বুধবার নৌসচিব পর্যায়ের সভায় দুদেশের সচিব নেতৃত্ব দেন। বিকেলে প্রতিনিধিদল পদ্মা সেতু পরিদর্শন করেন। এরপর রাতে যৌথ কার্যবিবরণী স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
এমআইএইচ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।