ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে ১৩ প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে ইসিতে অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
পিরোজপুরে ১৩ প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে ইসিতে অভিযোগ 

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে ১৩ প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) একেএমএ আউয়ালের পক্ষে প্রচারণার অভিযোগে নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ দেওয়া হয়েছে।  

গত সোমবার (০১ জানুয়ারি) পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) আসনের নৌকা প্রতীকের প্রার্থী শ ম রেজাউল করিম এ অভিযোগ করেন।

 

অভিযুক্ত ওই প্রিসাইডিং কর্মকর্তারা সবাই উপজেলা সদরের সরকারি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের বিভিন্ন বিষয়ের প্রভাষক বলে জানা গেছে। এ নিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ উপজেলাজুড়ে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

অভিযুক্ত শিক্ষকরা হলেন- ওই কলেজের মনোবিজ্ঞানের মো. ওমর ফারুক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির কাজী ওয়াদুদ, আইসিটি বিভাগের প্রভাষক সুমন মজুমদার, গণিতের জয়দেব চন্দ্র দে, কুমোদ বিহারী দাস ও গৌতম দাস পদার্থ বিদ্যার, মো. ফেরদাউস খান ও আশুতোষ রায় রাষ্ট্রবিজ্ঞানের, মো. এনায়েত হোসেন খান বাংলা সাহিত্যের, মো. সাখাওয়াত হোসেন ও মো. শামীম আহম্মেদ ব্যবস্থাপনা বিভাগের, মো. আল-মামুন মল্লিক হিসাব বিজ্ঞানের আলী আল মামুন এ ১৩ প্রভাষক।  

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে দায়িত্বে থাকা ওই কলেজের কয়েক শিক্ষক প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক)   আউয়ালের পক্ষে কাজ করছেন। এমনকি তারা পাঠদানের সময় ছাত্রীদের কাছে ভোট চাচ্ছেন।   

উল্লেখ্য, কলেজটি উপজেলা সদরের নাজিরপুর হাসপাতাল সংলগ্ন  প্রধান সড়কের পাশে একটি খাস জমিতে গত ২০১০ সালে পিরোজপুর-১ আসনের সাবেক এমপি আউয়াল প্রতিষ্ঠা করেন। এর আগে ওই জমি উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. নজরুল ইসলাম খানের দখলে ছিল।  জমিটি দখলমুক্ত করে ওই কলেজ প্রতিষ্ঠা করেন।  কলেজটি এমপিওভুক্ত না হয়েও গত ২০১৮ সালে জাতীয়করণ ঘোষণা করা হয়।

নাজিরপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও নৌকার কর্মী শেখ মো. আল আমীন হোসেন জানান, ওই কলেজের সব শিক্ষক ও কর্মচারীদের অনেকেই সরকারি চাকরি করেও প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা করছেন।

কলেজের অধ্যক্ষ ঠাকুর চাঁদ মজুমদার বলেন, কলেজের বিভিন্ন বিষয়ের ১৩ শিক্ষক প্রিসাইডিং কর্মকর্তা হিসেবে গত শনিবার (৩০ ডিসেম্বর)   প্রশিক্ষণ নিয়েছেন।

উল্লেখ্য, নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল প্রতিদ্বন্দ্বিতা করছেন। আউয়াল ও তার স্ত্রী দুদকের পৃথক ৬ মামলার আসামি।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।