ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মাঠে নামিয়ে কী একটা খেলা খেলল বুঝতে পারিনি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
‘মাঠে নামিয়ে কী একটা খেলা খেলল বুঝতে পারিনি’

ব্রাহ্মণবাড়িয়া: ভোট শেষ হওয়ার ২৪ মিনিট আগে নির্বাচন প্রত্যাখ্যান করেছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের স্বতন্ত্র প্রার্থী ফিরোজুর রহমান।

রোববার (৭ জানুয়ারি) বেলা ৩টা ৩৪ মিনিটে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে ও পরে সুলতানপুরস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

ফিরোজুর রহমান লাইভে বলেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, নির্বাচন আমি প্রত্যাখ্যান করলাম। নির্বাচন স্থগিত করে পুনরায় নির্বাচনের জন্য নিবেদন জানাই। আপনারা দেখেছেন সুষ্ঠু ভোটের আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু দুঃখের বিষয়, কেউ আমাকে সহযোগিতা করেনি। এটা কী একটা খেলা খেলল বুঝতে পারিনি। আমাদের মাঠে নামিয়ে তারা তাদের কাজ করছে। আমি ঘৃণা জানাচ্ছি। ঘৃণা ভরে প্রত্যাখ্যান করছি এ নির্বাচনকে’।

অভিযোগ করে তিনি আরও বলেন, ‘কোনো জায়গাতেই আমরা দাঁড়াতে পারিনি। প্রশাসন যে বলছিল তারা সহযোগিতা করবে। তিন্তু কিছু করেনি। আমার জীবনে ১৪টি নির্বাচন দেখলাম। মানুষ নেতা হতে চায়। এমন জঘন্যভাবে হতে চায় ভাষায় প্রকাশ করা যায় না। আমার লোকজনকে মারধর করা হয়েছে, বের করে দেওয়া হয়েছে। ’

নির্বাচন কমিশনের কাছে পুনরায় এ আসনে নির্বাচনের দাবি জানান তিনি।

এর আগে দুপুরে তার প্রধান নির্বাচনী এজেন্ট শেখ ওমর ফারুক বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোটগ্রহণ স্থগিত চেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন। যদিও জেলা রিটার্নিং কর্মকর্তা অভিযোগুলো সঠিক না উল্লেখ করে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট অনুষ্ঠিত হয়েছে বলে জানান।

উল্লেখ্য, এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সঙ্গে ফিরোজুর রহমানের প্রতিদ্বন্দ্বিতার আশ্বাস পাওয়া যায়। ভোটে আসনটিতে ৩০ ভাগের বেশি ভোট পড়ার খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।