ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোহনপুর পর্যটন কেন্দ্রে কিশোর গ্যাংয়ের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
মোহনপুর পর্যটন কেন্দ্রে কিশোর গ্যাংয়ের হামলা

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর পর্যটন কেন্দ্রে সন্ত্রাসী তাণ্ডব চালিয়েছে কিশোর গ্যাংয়ের সদস্যরা।

সোমবার (৮ জানুয়ারি) রাতে ও মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে পৃথক হামলার এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, একদল কিশোর গ্যাং নির্বাচন পরবর্তী সহিংসতার অংশ হিসেবে সোমবার রাতে ২০ থেকে ২৫ ট্রাক বালু ভর্তি করে এনে পর্যটনের ১ নম্বর গেট বন্ধ করে দেয়। পরে মঙ্গলবার দুপুরে জোরপূর্বক মোহনপুর পর্যটনের ভেতর প্রবেশ করে হামলা চালিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে শিপইন রেস্টুরেন্টে ভাঙচুরসহ লুটপাট চালায় কিশোর গ্যাং। এতে করে সাধারণ পর্যটকরা ভেতরে প্রবেশ করতে পারছেন না। তারা পর্যটন কেন্দ্র ত্যাগ করতে সিকিউরিটি গার্ডদের হুমকি দেওয়া হয়েছে।

এর আগে গত ১২ ডিসেম্বর রাতে সন্ত্রাসীরা পর্যটনের কর্তৃপক্ষের কাছ থেকে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে সন্ত্রাসীরা পর্যটনের ছয়টি সিসি ক্যামেরা ভাঙচুর করে। এছাড়া পর্যটন মার্কেটের খাবার হোটেলসহ ২০ থেকে ৩০টি দোকান জোরপূর্বক বন্ধ করে দিয়ে পর্যটনে আগত দর্শনার্থীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। যাতে পর্যটকরা এখানে বেড়াতে না আসতে পারে।

এ ব্যাপারে পর্যটনে হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনের আওতায় এনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মোহনপুর পর্যটনের ব্যবস্থাপনা পরিচালক ও মোহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মিজানুর রহমান, চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বরাবর একটি লিখিত অভিযোগ করেন। কিন্তু এতেও বন্ধ হয়নি সন্ত্রাসী কার্যকলাপ। এতে করে পর্যটন শিল্পটি বন্ধ হওয়ার উপক্রম হয়েছে বলে দাবি পর্যটন মালিকের।

মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছানোয়ার এই ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা খবর পেয়ে পর্যটন কেন্দ্র পরিদর্শন করেছি। হামলার বিষয়টি নির্বাচন পরবর্তী সহিংসতার অংশ হতে পারে।  

তিনি আরও বলেন, পর্যটন মালিক থানায় লিখিত অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।