ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০০ প্রশিক্ষণার্থীর হাতে বিনামূল্যের ল্যাপটপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
১০০ প্রশিক্ষণার্থীর হাতে বিনামূল্যের ল্যাপটপ

রাজশাহী: রাজশাহীতে ‘হার পাওয়ার’ প্রকল্পের আওতায় প্রযুক্তি সহায়তায় নারীর ক্ষমতায়নের লক্ষ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমাস্তাপুর ও শিবগঞ্জ উপজেলার একশ প্রশিক্ষণার্থীর হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের জয় সিলিকন টাওয়ারে ল্যাপটপ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এগুলো বিতরণ করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীর তিনি বলেন, তোমাদের হাতে কোর আই ফাইভ বাংলাদেশ ব্র্যান্ডের ল্যাপটপ তুলে দেওয়া হচ্ছে। প্রতিটি ল্যাপটপের বাজার মূল্য ৬৫ হাজার টাকা। ল্যাপটপ, ৫ মাস ট্রেনিং এবং ১ মাস ইন্টার্নিশিপ বাবদ জনপ্রতি প্রায় ১ লাখ টাকা খরচ হয়েছে। এই টাকা দেশের জনগণের কষ্টার্জিত টাকা। এটিকে ক্ষুদ্র মনে না করে ১৭ কোটি মানুষের আশীর্বাদ মনে করবে। জনগণের কষ্টার্জিত বিনিয়োগকে কাজে লাগিয়ে দেশকে সমৃদ্ধ করবে।

এই বিনিয়োগ ১০ বছরে কোটি টাকায় পরিণত হবে, এমন আশা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পটা নিয়েছি দেশের ২৫ হাজার ১২৫ জন সফল নারী উদ্যোক্তা তৈরির জন্য। তোমরা এক এক জন প্রশিক্ষণার্থী এক একটা এলাকার উৎসাহ-অনুপ্রেরণা হয়ে আরও হাজার হাজার-লক্ষ লক্ষ নতুন উদ্যোক্তা তৈরি করবে। তারা রোল মডেল হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট শাহীন আকতার রেনী, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র মো. নিযাম উল আযীম, রাজশাহীর বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক প্রকল্প পরিচালক একেএএম ফজলুল হক।

স্বাগত বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রকল্প পরিচালক রায়হানা ইসলাম।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।