ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবা-মাসহ ‘অ্যাসিড’ সন্ত্রাসের শিকার হলো ১৮ মাসের শিশু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
বাবা-মাসহ ‘অ্যাসিড’ সন্ত্রাসের শিকার হলো ১৮ মাসের শিশু

বরিশাল: বরিশালে চাচাদের ছোড়া অ্যাসিড জাতীয় তরলে শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে ১৮ মাসের এক মেয়ে শিশুর। তার বাবা-মাও এই অ্যাসিড সন্ত্রাসের শিকার হয়েছেন।

ধারের টাকা ফেরত চাইতে গিয়ে এ ঘটনার শিকার হয়েছেন, এমন দাবি করছেন ভুক্তভোগীরা। আর এ ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

ভুক্তভোগীরা বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে সদর উপজেলার চর নেহালগঞ্জ এলাকার রশিদ হাওলাদারের বাড়িতে অ্যাসিড সন্ত্রাসের ঘটনাটি ঘটে। এসিডে মুখ ঝলসে যায় রিয়াজ হাওলাদার নামে এক দিনমজুরের। তিনি জানান, প্রতিবেশী ও সম্পর্কে চাচাতো ভাই ফিরোজ ও মিরাজদের সঙ্গে তার জমিজমা সংক্রান্ত বিরোধ রয়েছে। কয়েকবছর আগে তার কাছ থেকে ফিরোজ ও মিরাজ এক লাখ টাকা ধার নিয়েছিলেন। ওই টাকা চাইতে গেলে বিভিন্ন সময় নানা টালবাহানা ও হুমকি-ধমকি দিয়ে আসছিলেন চাচাতো ভাইরা।

রিয়াজ, আমাদের ঘরেই ঘটনাটি ঘটে। স্ত্রী খাদিজা বেগম ও ১৮ মাসের সন্তান জান্নাতীসহ আমরা শুয়ে ছিলাম। রাত ৯টার পরে ঘরের জানালা দিয়ে আমাদের ওপর অ্যাসিড হামলা চালানো হয়। আমার চাচা খালেক হাওলাদারের ছেলে ফিরোজ-মিরাজ এবং নিজাম ও নাসির ঘটনার সময় আমার ঘরের সামনে ছিল। অ্যাসিডে খাদিজার শরীরের পেছনের অংশ জান্নাতী ও আমার মুখসহ শরীরের বেশ কয়েকটি স্থানে পুড়ে গেছে। স্থানীয়রা গণ্ডগোল টের পেয়ে এগিয়ে এসে আমাদের শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে।

খাদিজা বেগম দোষীদের শাস্তি দাবি করে বলেন, টাকা-পয়সা ও জমিজমা নিয়ে বিরোধ থাকলে আমাদের সাথে আছে। কিন্তু অবুঝ শিশু সন্তানটি কি দোষ করেছে? ওর গায়ে অ্যাসিড নিক্ষেপ করার কি দরকার ছিল। আমি এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, থানায় ঘটনাটি নিয়ে কোনো অভিযোগ দায়ের না হলেও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অ্যাসিড নিক্ষেপের সত্যতা পেয়েছে। জড়িতদের আটকের অভিযান চালাচ্ছে। কিন্তু যারা ঘটনাটি ঘটিয়েছে তারা আত্মগোপনে চলে গেছে।

এসব তথ্য নিশ্চিত করেছেন মেট্রোপলিটনের বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে এসব তথ্য জানিয়ে মুকুল বলেন, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছ। যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি এ ঘটনায় জড়িতদের আটক করতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।