ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে ৭ অস্ত্র-গোলাবারুদসহ ডাকাত সর্দারের দেহরক্ষী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
কক্সবাজারে ৭ অস্ত্র-গোলাবারুদসহ ডাকাত সর্দারের দেহরক্ষী আটক

কক্সবাজার: কক্সবাজার জেলার রামুর গর্জনীয়ার ঘোনারপাড়া এলাকায় অভিযান চালিয়ে সাতটি আগ্নেয়াস্ত্র, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গান পাউডার এবং অস্ত্র বেচার ২ লাখ ৯৫ হাজার টাকাসহ  আন্তজেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছারের দেহরক্ষী মনসুর আলমকে (২০) আটক করা হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) রাত আড়াইটার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) এ অভিযান চালায়।

এ সময় ডাকাত আবছার পালিয়ে যায়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক ( আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

 তিনি জানান, ডাকাত সর্দার নুরুল আবছার ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের পাশাপাশি দীর্ঘদিন ধরে অবৈধ  আগ্নেয়াস্ত্র ব্যবসা ও ভাড়া দেওয়ার কাজে যুক্ত রয়েছে এমন তথ্যের ভিত্তিতে র রামুর গর্জনিয়া ইউনিয়নের ঘোনারপাড়ায় তার বসতঘরে অভিযান চালানো হয়।

এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে  আবছার পালিয়ে গেলেও দেহরক্ষী মনছুর আলমকে আটক করা হয়। পরে মনছুরের দেহ তল্লাশি করে ১টি এলজি এবং পলাতক ডাকাত আবছারের বসতঘর তল্লাশি করে ৬টি ওয়ান শুটার গান, ২ রাউন্ড গুলি, ২০০ গ্রাম গানপাউডার এবং অস্ত্র বিক্রির ২ লাখ ৯৫ হাজার টাকা উদ্ধার করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মনছুর আন্তজেলা ডাকাত সর্দার ও অস্ত্র ব্যবসায়ী নুরুল আবছার ওরফে ডাকাত আবছারের ঘনিষ্ঠ সহযোগী ও দেহরক্ষী হিসেবে কাজ করে বলে স্বীকার করেছে। মনছুর ও আবছার পরস্পরের সহযোগিতায় বিভিন্ন মাধ্যমে অস্ত্র ও গোলাবারুদ সংগ্রহ এবং নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। এসব অস্ত্র-গোলাবারুদ নিজেদের ডাকাতি ও সন্ত্রাসী কর্মকাণ্ডে তারা ব্যবহার করে।

এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান আবু সালাম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।