ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পিকনিকের বাসে সামনে বসা নিয়ে সংঘর্ষ, আহত কৃষকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
পিকনিকের বাসে সামনে বসা নিয়ে সংঘর্ষ, আহত কৃষকের মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরে পিকনিকের বাসে সামনে বসা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে রাধাকান্ত হালদার ওরফে রাধিকা (৫০) নামে আহত এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

সোমবার (১৮ মার্চ) ভোরে রাজধানীর পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

রাধাকান্ত হালদার মাদারীপুর সদর উপজেলার পূর্ব কলাগাছিয়া গ্রামের মৃত মহেন্দ্র হালদারের ছেলে। তিনি পেশায় একজন কৃষক ছিলেন।

জানা গেছে, গত বুধবার সকালে সদর উপজেলার পূর্ব কলাগাছিয়া গ্রামের ‘নিত্যানন্দ গোস্বামী স্মৃতি সংঘ’ ক্লাব থেকে নড়াইলে পিকনিকে যায় অর্ধশত মানুষ। পিকনিক শেষে ফেরার পথে বাসে সামনে বসা নিয়ে একই এলাকার সুশীন হালদারের ছেলে মিল্টন হালদার ও জগদীশ বৈরাগীর ছেলে প্রকাশ বৈরাগীর কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এ নিয়ে রাতে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। বিষয়টি সমাধানের দায়িত্ব নেন এলাকার মুরব্বিরা।

কিন্তু পরেরদিন বৃহস্পতিবার সকালে দেশীয় অস্ত্র নিয়ে হালদার ও বৈরাগী বংশের দুই গ্রুপের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এতে আহত হন অন্তত ৩০ জন। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় ঢাকা মেডিকেলে। সেখান থেকে রাধাকান্ত হালদারকে রাজধানীর পপুলার হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা যান তিনি।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএইচএম সালাউদ্দিন জানান, দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত বেশ কয়েকজনের নামে রাধাকান্ত হালাদারের স্ত্রী মিতালী হালদার বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। তদন্ত শেষে হত্যার ধারা যোগ করে আদালতে চার্জশিট দেওয়া হবে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে ইটের আঘাতের চিহ্ন রয়েছে বলে বিভিন্ন মাধ্যমে জানা গেছে।  

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশী টহল জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।