ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেশি করে ধান-চাল ফলিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: কৃষিমন্ত্রী

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
বেশি করে ধান-চাল ফলিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে: কৃষিমন্ত্রী

মৌলভীবাজার: কৃষিমন্ত্রী আব্দুস শহীদ বলেছেন, বেশি করে ধান-চাল ফলিয়ে খাদ্য উৎপাদন বাড়াতে হবে। ২০৪১ সালের উন্নত-সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গঠনে কৃষকরা বড় ভূমিকা পালন করতে পারে।

এজন্য সরকার সব ধরনের সহযোগিতা করবে।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল সদর ইউনিয়নে ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায়, গরিব ও দুস্থদের মাঝে ভিজিএফ চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এ কথা বলেন।

দুই ইউনিয়েন মিলিলে প্রায় ৩৩০০ অসহায়, গরিব ও দুস্থদের মাঝে মঙ্গলবার ভিজিএফ চাল বিতরণ করা হয়।

এ সময় কৃষিমন্ত্রী বলেন, দরিদ্র মানুষেরা যেন ভালো করে ঈদ করতে পারে, সেজন্য প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে প্রতিটি ঈদের আগে ভিজিএফ চাল দিচ্ছেন। এটা মানবিক উদ্যোগ।

নিঃস্বার্থভাবে কাজের কথা উল্লেখ করে তিনি বলেন, এলাকার চেয়ারম্যান, মেম্বার, এমপি, মন্ত্রী সবাই জনগণের। তাই জনগণের স্বার্থ রক্ষায় সবাইকে নিঃস্বার্থভাবে কাজ করলে শেখ হাসিনার সরকার দীর্ঘদিন মানুষের সেবা করার সুযোগ পাবে।

এ সময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু তালেব, উপজেলা আওযামী লীগ সভাপতি অর্ধেন্দু কুমার দেব বেবুল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায়সহ আওয়ামী লীগ নেতারা এবং জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এর সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল সদর ইউপি চেয়ারম্যান মো. দুদু মিয়া।

পরে মন্ত্রী রাজঘাট ইউনিয়নে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায়, গরিব ও দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।