ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ দিন পর বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা শুরু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
৫ দিন পর বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা শুরু

বেনাপোল (যশোর): ঈদুল ফিতর ও পহেলা বৈশাখের টানা পাঁচদিনের সরকারি ছুটি শেষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে বন্দরে কার্যক্রম চলতে দেখা যায়।

১০ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন এ পথে বন্ধ ছিল আমদানি-রপ্তানি বাণিজ্য। এ ছুটিতে সরকারের প্রায় দেড়শো কোটি টাকা রাজস্ব আয় পিছিয়েছে। বন্দরেও জমে পণ্যজট। এখন পণ্য খালাস শুরু হওয়ায় কমতে শুরু করবে জট।

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, সরকারি ছুটি শেষে পুনরায় এ পথে আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম শুরু হয়েছে। ব্যবসায়ীরা যাতে বন্দর থেকে দ্রুত পণ্য খালাস নিতে পারেন, সংশিষ্ট সবাইকে সে নির্দেশনা দেওয়া হয়েছে।

সকালে বন্দর ঘুরে দেখা যায়, যে কর্মকর্তা-কর্মচারীরা ছুটিতে গিয়েছিলেন, তাদের অনেকেই কর্মস্থলে ফিরে কাজে দিয়েছেন। পণ্য খালাসে ব্যস্ত সময় পার করছেন কাস্টমসের কর্মকর্তা, কর্মচারী, সংশিষ্ট ব্যবসায়ীসহ ও বন্দর শ্রমিকেরা।  

জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে প্রায় ৫০০ থেকে ৬০০ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য আমদানি ও ২০০ ট্রাকের মতো রপ্তানি হয়। আর বন্দর থেকে ৪০০ ট্রাক পণ্য খালাস হয়।  

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।