ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

দায়িত্ব পালনের পাশাপাশি ক্রীড়া অঙ্গনেও পুলিশ পিছিয়ে নেই: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
দায়িত্ব পালনের পাশাপাশি ক্রীড়া অঙ্গনেও পুলিশ পিছিয়ে নেই: আইজিপি

ঢাকা: ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষা ও নিয়মিত দায়িত্ব পালনেরের পাশাপাশি ক্রীড়া অঙ্গনেও পিছিয়ে নেই বাংলাদেশ পুলিশ।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজ ক্লাব মাঠে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ ২০২৩-২৪) ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ উপলক্ষে একটি বিশেষ স্মরণিকা ‘ইনিংস’ প্রকাশিত হয়েছে। আইজিপি স্মরণিকাটির মোড়ক উন্মোচন করেন।

এর আগে, পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ (পিএসসি) ক্রিকেট দল আইজিপি কাপ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৪ এ তৃতীয়বারের মতো অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। পিএসসি দল ১১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৯ উইকেটে খুলনা রেঞ্জ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। প্রথম রানার আপ খুলনা রেঞ্জ ও দ্বিতীয় রানার আপ হয়েছে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। টুর্নামেন্টে সেরা বোলার নির্বাচিত হয়েছেন পিএসসি দলের রিপু মারমা। প্লেয়ার অব দি ফাইনাল হওয়ার গৌরব অর্জন করেছেন পিএসসি দলের খেলোয়াড় রাকিব হোসেন। প্লেয়ার অব দি টুর্নামেন্ট হয়েছেন শেখ মুরাদ হাসান।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, পুলিশি সেবার দায়িত্ব সফলভাবে পালনে বাইনির সদস্যদের বুদ্ধিভিত্তিক যোগ্যতার পাশাপাশি শারীর সক্ষমতার সম্মিলন ঘটাতে হয়। শারীরিক সক্ষমতা ও দক্ষতা অর্জনে খেলাধুলার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ক্রিকেট আমাদের গৌরব আন্নিত করেছে। বৈশ্বিক পরিমণ্ডলে আমাদের বাংলাদেশকে পরিচিত করেছে। ক্রিকেটের সাফল্যের ধারা আমাদের অব্যাহত রাখতে হবে। আশাকরি আমাদের ক্রিকেট ক্লাবে থেকে একদিন অনেকে জাতীয় দলের হয়ে খেলবে।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখছে। বাংলাদেশ পুলিশ ক্রিকেট দলের খেলার গুণগত মান বেড়েছে। সবাই আন্তরিকভাবে কাজ করছেন বলেই ক্রিকেট অনেক এগিয়েছে। তিনি আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরির জন্য পুলিশ ক্রিকেট ক্লাবের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ শুধু ক্রিকেটে নয়, ফুটবল, কাবাডি ইত্যাদি খেলায়ও ভালো করছে । পুলিশ প্রধান প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে অভিনন্দন জানান। পরে তিনি চ্যাম্পিয়ন, রানার আপ ও দ্বিতীয় রানার আপ দলের খেলোয়াড়দের মধ্যে ট্রফি ও পুরস্কার বিতরণ করেন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি মো. মাহবুবর রহমানের সভাপতিত্বে সেখানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন ও ইফতেখার রহমান মিঠু, সিইও নিজাম উদ্দিন চৌধুরী, বাংলাদেশ ক্রিকেট টিমের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু, বাংলাদেশ ক্রিকেট জাতীয় দলের খেলোয়াড় মো.সাইফুদ্দিন, মো. শরিফুল ইসলাম, মো. জাকের আলি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।