ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিবন্ধিত রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ করলেন মেয়র আতিকুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, মে ৩, ২০২৪
নিবন্ধিত রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ করলেন মেয়র আতিকুল

ঢাকা: রাজধানীর উত্তরায় সিটি কর্পোরেশনের নিবন্ধিত রিকশাচালকদের ছাতা বিতরণ করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশন যতগুলো নিবন্ধিত রিকশা আছে সবার কাছে ধাপে ধাপে ছাতা পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (০৩ মে) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টরে এই ছাতা বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

তাপদাহের তীব্রতা থেকে রক্ষা পেতে রিকশাচালকদের মধ্যে ছাতা, পানির বোতল, খাবার স্যালাইন বিতরণ করেছেন মেয়র। এ সময় তিনি রিকশায় স্থাপনযোগ্য একটি ছাতা, পানি পানের বোতল ও ১২ প্যাকেট করে খাবার স্যালাইন বিতরণ করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, দিন দিন দাবদাহ প্রকট হয়ে উঠছে। প্রতিদিন যাদের জীবিকার জন্য বাইরে বের হতে হয়, তাদের কষ্ট বেড়ে যাচ্ছে। সীমিত আয়ের মানুষ যারা আছেন, বিশেষ করে রিকশাচালক তাদের কষ্ট আরও বেশি। তারা যাতে অন্তত ছাতার ছায়ায় থাকতে পারেন এ জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ছাতা দেওয়া হচ্ছে। সিটি কর্পোরেশন যতগুলো নিবন্ধিত রিকশা আছে সবাইকে ধাপে ধাপে এই ছাতা পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও বলেন, পানি পানের যে বোতল বিতরণ করা হচ্ছে সেটি আধা লিটারের। এর ফলে এটি সহজে বহনযোগ্য এবং সেটাতে প্রয়োজন মতো স্যালাইন তৈরি করে পান করা যাবে।

এর আগে, ৪ নম্বর সেক্টর পার্কে সংস্কার কাজ সমাপ্ত করে ওয়াকওয়েটি উদ্বোধন করা হয়।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী, রাজউকের চেয়ারম্যান মেজর জেনারেল মোহাম্মদ ছিদ্দিকুর রহমান সরকার, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আফছার উদ্দিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, মে ০৩, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।