ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রশিক্ষিত যুবশক্তিই দেশ গঠনে বেশি ভূমিকা রাখতে পারে: সাকিব আল হাসান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মে ৫, ২০২৪
প্রশিক্ষিত যুবশক্তিই দেশ গঠনে বেশি ভূমিকা রাখতে পারে: সাকিব আল হাসান

মাগুরা: ক্রিকেটার ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান বলেছেন, প্রশিক্ষিত যুবশক্তিই দেশ গঠনে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারে।

মাগুরায় যুব উন্নয়ন অধিদপ্তরে চারটি ট্রেডের ১৪০ জন প্রশিক্ষণার্থীর নতুন শিফট উদ্বোধন ও প্রশিক্ষণপ্রাপ্ত ৬৮ জনের মধ্যে প্রায় তিন লাখ টাকা ভাতা বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

রোববার (৫ এপ্রিল) দুপুরে মাগুরা যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণ কেন্দ্রে এ অনুষ্ঠান হয়। কেন্দ্রের উপ-পরিচালক মো. ইলিয়াসুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সাকিব আল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডুসহ অনেকে।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে সাকিব বলেন, প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন, তার কারিগর আপনারা। এ যুব সমাজই পারে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার সারথি হতে। স্বাবলম্বী হতে এ ধরনের প্রশিক্ষণের ভূমিকা রয়েছে। এ প্রশিক্ষণের মাধ্যমে তারা বাস্তব জীবনে যেতে পারবেন। বাংলাদেশ সরকার যুব উন্নয়নের মাধ্যমে যে উদ্যোগ নিয়েছে, আমি মনে করি, যুব সমাজের জন্য এটি একটি ভালো উদ্যোগ। প্রশিক্ষণের মাধ্যমে তরুণরা ভালো কর্মসংস্থান গড়ে তুলতে পারবেন এবং তারা আত্মনির্ভরশীল হতে পারবেন, স্বাবলম্বী হতে পারবেন। তাদের কারো ওপর নির্ভরশীল হতে হবে না। দেশ এভাবেই উন্নয়নশীল দেশের দিকে এগিয়ে যাবে এবং প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে ভূমিকা রাখবে। যুবকদের নিয়ে আমার আশাটা অনেক। প্রশিক্ষণপ্রাপ্তদের সঙ্গে আমার একটা মিল আছে। আমরা মিলেমিশে একত্রিত হয়ে মাগুরার উন্নয়নে ভূমিকা রাখতে পারব।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মে ৫, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।