ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

উখিয়ার লাল পাহাড়ে র‌্যাবের অভিযান, আগ্নেয়াস্ত্রসহ আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, মে ১৫, ২০২৪
উখিয়ার লাল পাহাড়ে র‌্যাবের অভিযান, আগ্নেয়াস্ত্রসহ আটক ২

কক্সবাজার: জেলার উখিয়ার রোহিঙ্গা শিবির সংলগ্ন লাল পাহাড়ে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গ্রেনেড ও রকেট সেলসহ দুইজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

মঙ্গলবার (১৪ মে) দিনগত রাত ২টার দিকে এ অভিযান চালানো হয়।

বুধবার (১৫ মে) সকাল সাড়ে ১১টায় অভিযানের বিষয়ে ঘটনাস্থলে একটি প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

র‌্যাবের অধিনায়ক জানান, বেশ কিছুদিন ধরে রোহিঙ্গা শিবিরে হত্যাসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড চলে আসছে। অতি সম্প্রতি সেখানে রোহিঙ্গা হেড মাঝিসহ কয়েকজনকে গুলি ও গলা কেটে হত্যার ঘটনও ঘটছে। এরই পরিপ্রেক্ষিতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে র‌্যাব।

তিনি জানান, এরই ধারাবাহিকতায় উখিয়া রোহিঙ্গা শিবির সংলগ্ন গহিন পাহাড়ে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার একটি আস্তানা শনাক্ত করে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গ্রেনেড ও রকেট সেলসহ দুই আরসা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এসবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।