ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

অ্যাক্রেডিটেশন কাউন্সিলে সনদ প্রাপ্তির প্রথম আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
অ্যাক্রেডিটেশন কাউন্সিলে সনদ প্রাপ্তির প্রথম আবেদন

ঢাকা: বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলে অ্যাক্রেডিটেশন সনদ প্রাপ্তির জন্য প্রথম আবেদন জমা পড়েছে।

মঙ্গলবার (২১ মে) বাংলাদেশে সর্বপ্রথম অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) প্রোগ্রামের অ্যাক্রেডিটেশনের জন্য আবেদন করেছে।

ঐতিহাসিক এই মুহূর্তে উপস্থিত থেকে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাহউদ্দিন আহমেদ। আনুষ্ঠানিকভাবে তিনি আবেদনপত্রটি গ্রহণ করেন।

বৃহস্পতিবার অ্যাক্রেডিটেশন বিভাগের পরিচালক প্রফেসর নাসির উদ্দীন আহাম্মেদ এতথ্য জানান। তিনি বলেন, আবেদন যাচাই বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের পক্ষে আবেদন জমা দেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. ফারহিন হাসান ও বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রধান নাফিজ আহমেদ চিশতী ও সুস্মিতা ঘোষসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় কাউন্সিলের পূর্ণকালীন সদস্য ইসতিয়াক আহমদ এবং প্রফেসর ড. গুলশান আরা লতিফা উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন কাউন্সিল সচিব প্রফেসর এ কে এম মুনিরুল ইসলাম, অ্যাক্রেডিটেশন বিভাগের পরিচালক প্রফেসর নাসির উদ্দীন আহাম্মেদসহ অন্যান্য পরিচালক, উপ-পরিচালক, সহকারী পরিচালক এবং কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এমআইএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।