ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ২৬, ২০২৪
বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রীর

ঢাকা: উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।  

তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানাই।

এতে আপনাদের মান-সম্মান বাড়বে। সেই সঙ্গে দেশের উন্নয়ন ও সমৃদ্ধি তরান্বিত হবে।  

শনিবার (২৫ মে) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে স্থানীয় সময় সন্ধ্যায় বাংলাদেশ কনস্যুলেট আয়োজিত ‘রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ এবং সিআইপি সংবর্ধনা ২০২১-২০২৩’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর, আল হারামাইন গ্রুপের চেয়ারম্যান এবং এনআরবি ব্যাংকের চেয়ারম্যান মাহতাবুর রহমান নাসির, সিআইপি এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব খায়রুল আলম।  

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, সিআইপিদের সংবর্ধনার পাশাপাশি রেমিট্যান্স পাঠানো প্রবাসীদের সম্মাননা দেওয়া নিঃসন্দেহে বৈধ পথে রেমিট্যান্স পাঠানোয় উৎসাহিত করবে।  

অভিবাসী কর্মীদের প্রবাসে এবং প্রত্যাবাসনের পর দেশে সুরক্ষিত জীবনমান নিশ্চিতে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, অভিবাসী কর্মীদের জন্য আরও টেকসই ভবিষ্যৎ নির্মাণে কাজ করছে সরকার।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ২০২১, ২০২২ ও ২০২৩ সালে বাংলাদেশ সরকারের সিআইপি মর্যাদাপ্রাপ্ত মোট ৭৫ ব্যবসায়ীকে সংবর্ধনা জানানো হয়। পাশাপাশি বাংলাদেশে নিয়মিতভাবে বৈধ পথে রেমিট্যান্স পাঠানো প্রবাসীদের মধ্য থেকে পাঁচটি ক্যাটাগরিতে মোট ৫১ জনকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০২৩ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মে ২৬, ২০২৪
জিসিসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।