ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে ভুয়া ভাউচারে টাকা আত্মসাতের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, মে ২৭, ২০২৪
গাইবান্ধায় ইউপি চেয়ারম্যানদের বিরুদ্ধে ভুয়া ভাউচারে টাকা আত্মসাতের অভিযোগ

ঢাকা: গাইবান্ধা উপজেলা প্রকৌশলী ও ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানদের বিরুদ্ধে ভুয়া ভাউচার তৈরি করে উপজেলা পরিষদের প্রায় পাঁচ কোটি টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করার অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৭ মে) দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, ফুলছড়ি উপজেলা, গাইবান্ধার উপজেলা প্রকৌশলী ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের বিরুদ্ধে ভুয়া ভাউচার তৈরি করে উপজেলা পরিষদের প্রায় পাঁচ কোটি টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, রংপুর হতে আজ একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে ফুলছড়ি উপজেলা, গাইবান্ধায় ২০২০-২০২১ অর্থবছরে এডিপির বরাদ্দকৃত প্রকল্প তালিকা ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সড়ক বিভাগের একজন উপ-সহকারী প্রকৌশলীর উপস্থিতিতে টিম কয়েকটি প্রকল্প সরেজমিন পরিদর্শন করে এবং সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করে। পরিদর্শন ও সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনান্তে টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

বাংলাদেশ সময়: ২১৫১ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এসএমএকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।