ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

ড্রেজিং নীতিমালা: ২ মন্ত্রণালয়কে সমন্বয়ের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জুন ৩, ২০২৪
ড্রেজিং নীতিমালা: ২ মন্ত্রণালয়কে সমন্বয়ের নির্দেশ মন্ত্রিসভার বৈঠক। ছবি: ফোকাস বাংলা

ঢাকা: ‘ড্রেজিং ও ড্রেজড ম্যাটেরিয়াল ব্যবস্থাপনা নীতিমালা ২০২৪’-এর নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়কে সমন্বয়ের নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা।

পানি সম্পদ মন্ত্রণালয় থেকে এই নীতিমালাটি মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের জন্য উপস্থাপন করা হলে মন্ত্রিসভা সমন্বয়ের নির্দেশনা দেয়।

সোমবার (০৩ জুন) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এই নীতিমালার উদ্যোক্তা ছিল পানিসম্পদ মন্ত্রণালয়। এখানে মূলত আমরা যে ড্রেজিংগুলো করি, সেই ড্রেজিং করায় তিনটি বিষয়ে আমাদেরকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি যে ম্যাটেরিয়াল আছে সেটি কিভাবে ম্যানেজমেন্ট করতে পারি, সেটি নিয়েই তারা নীতি নিয়ে এসেছে।

তিনি বলেন, নৌ-পরিবহন মন্ত্রণালয় যেহেতু ড্রেজিং করে, একই ধরনের একটি নীতিমালা তাদেরও আছে। তখন মন্ত্রিসভা থেকে নির্দেশনা দেওয়া হয়েছে যে, ওই নীতিমালার সঙ্গে এটি সমন্বয় করে যেন পরবর্তী সময় নিয়ে আসে। তারপর তারা অনুমোদন করবেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুন ০৩, ২০২৪
এমআইএইচ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।