ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদের আগে শেষ কর্মদিবস, বাড়ি ফেরার ধুম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
ঈদের আগে শেষ কর্মদিবস, বাড়ি ফেরার ধুম

ঢাকা: আসন্ন ঈদুল আযহায় টানা পাঁচ দিনের ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা। আজ বৃহস্পতিবার (১৩ জুন) শেষ কর্মদিবসে দেখা গেছে মানুষের বাড়ি ফেরার ধুম।

শুক্রবার (১৪ জুন) ঈদের এই ছুটি শুরু হয়ে শেষ হবে ১৮ জুন।

আগামী ১০ জিলহজ্জ এবং ইংরেজি ১৭ জুন দেশে পবিত্র ঈদ উদ্‌যাপিত হবে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বৃহস্পতিবারই ঈদের ছুটি শুরু হয়েছে। ঈদের ছুটিকে কেন্দ্র করে সকাল থেকে বাস, ট্রেন এবং লঞ্চে করে বাড়ি ফিরতে শুরু করেছেন সাধারণ মানুষ।

অন্যদিকে রাজধানীর বিভিন্ন পয়েন্টে জমে উঠেছে কোরবানির পশুর হাট। বাড়ি ফেরা, পশুর হাট এবং শেষ কর্মদিবস ঘিরে সড়কে সকাল থেকে যানজট দেখা যায়।

সরকারি বর্ষপঞ্জি অনুযায়ী, ঈদের দিন সাধারণ ছুটি। আর ঈদের আগে পরে দুইদিন নির্বাহী আদেশে সরকারি ছুটি। এই তিন দিনের ছুটির আগে সাপ্তাহিক দুইদিন মিলে মোট পাঁচ দিন ছুটি কাটাতে পারবেন সরকারি চাকরিজীবী ও ব্যাংককর্মীরা।

অপরদিকে, ঈদের ছুটির পর সাপ্তাহিক ৩৫ ঘণ্টার পরিবর্তে ৪০ ঘণ্টায় ফিরছে অফিস সময়। বর্তমানে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অফিস সময় থাকলেও ঈদের ছুটির পর ১৯ জুন থেকে ৯টা থেকে ৫টা পর্যন্ত অফিস সময় চালু হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এমআইএইচ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।