ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

টানা ৮ দিন বন্ধ থাকছে বুড়িমারী স্থলবন্দর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
টানা ৮ দিন বন্ধ থাকছে বুড়িমারী স্থলবন্দর

লালমনিরহাট: ধর্মপ্রাণ মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা আটদিন বন্ধ থাকছে ত্রিদেশীয় বাণিজ্যিক কেন্দ্র লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর।  

শুক্রবার (১৪ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ।

 

তিনি জানান, ঈদুল আজহা উপলক্ষে ছুটির বিষয়ে ভারতের চ্যাংরাবান্ধা ও বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সব সংগঠনের নেতারা বৈঠক করে ছুটির বিষয়ে সিদ্ধান্ত নেন। সেই অনুযায়ী উভয় দেশের কাস্টমস ও ব্যবসায়ী সংগঠনসহ সংশ্লিষ্ট সকল দপ্তরে চিঠি পাঠানো হয়েছে। একই সঙ্গে বুড়িমারী স্থলবন্দর কাস্টমস নোটিশ বোর্ডেও ছুটির নোটিশ সাটানো হয়েছে।  

সিদ্ধান্ত মোতাবেক শনিবার (১৫ জুন) থেকে বৃহস্পতিবার (২০ জুন) পর্যন্ত ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়। ঈদের ছুটির সঙ্গে ১৪ জুন ও ২১ জুন শুক্রবার সাপ্তাহিক ছুটি যুক্ত হয়ে টানা আটদিন বন্ধ থাকছে বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম। আগামী শনিবার (২২ জুন) বন্দরের সব কার্যক্রম যথারীতি সচল হবে বলেও জানান তিনি।

ঈদে বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে। ঈদে ভ্রমণ প্রিয় যাত্রীদের চাপ বেড়ে যায় বুড়িমারী ইমিগ্রেশনে। বাড়তি চাপ মোকাবিলায় প্রস্তুত রয়েছে ইমিগ্রেশন পুলিশ।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আহসান হাবিব পলাশ বলেন, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও দেশের পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক থাকবে।  

বুড়িমারী শুল্ক স্টেশনের (কাস্টমস) সহকারী কমিশনার নাজমুল হাসান বলেন, দুদেশের ব্যবসায়ীদের সিদ্ধান্তে এ স্থল শুল্ক স্টেশন আটদিন বন্ধের বিষয়ে চিঠি পেয়েছি। তবে সরকারি ছুটি ব্যতীত অন্যান্য দিনে অফিস খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ