ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪৩১, ২০ জুন ২০২৪, ১২ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশে যদি বহিঃশত্রু আক্রমণ করে, তা প্রতিহত করা হবে: সেনাপ্রধান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
দেশে যদি বহিঃশত্রু আক্রমণ করে, তা প্রতিহত করা হবে: সেনাপ্রধান বক্তব্য দিচ্ছেন সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ

শরীয়তপুর: সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, মিয়ানমার সীমান্তে যে সহিংসতা হচ্ছে, তার জন্য বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও কোস্টগার্ড আছে। তারা বিষয়টা তদারকি করছে।

আমরা সেনাবাহিনীও প্রস্তুত আছি। পরিস্থিতি খারাপ হলে বা অন্যদিকে গেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। দেশে যদি বহিঃশত্রু আক্রমণ করে, তা প্রতিহত করা হবে।

শনিবার (১৫ জুন) দুপুরে শরীয়তপুরের জাজিরায় বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে একটি ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, ফোর্সেস গোল ২০৩০ বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়ন করা হচ্ছে। তারই প্রতিফলন ব্রিগেড সিগন্যাল কোম্পানির পতাকা উত্তোলন। সেনাবাহিনীর দায়িত্ব দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। সেই কাজে তারা সম্পূর্ণ প্রস্তুত।

এ সময় শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম, আনসার ভিডিপির মহাপরিচালক একেএম আমিনুল হক, শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুল আলমসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।