ঢাকা, সোমবার, ৩১ আষাঢ় ১৪৩১, ১৫ জুলাই ২০২৪, ০৮ মহররম ১৪৪৬

জাতীয়

ঈদযাত্রার ব্যস্ততা কাটিয়ে ফাঁকা সিরাজগঞ্জের মহাসড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
ঈদযাত্রার ব্যস্ততা কাটিয়ে ফাঁকা সিরাজগঞ্জের মহাসড়ক

সিরাজগঞ্জ: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষবাহী পরিবহনের চাপের ব্যস্ততা কাটিয়ে অবশেষে ফাঁকা হয়েছে সিরাজগঞ্জের সকল মহাসড়ক।  

রোববার (১৬ জুন) বিকেল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কসহ জেলার সব রুট ফাঁকা হতে শুরু করে।



এর আগে গত চারদিন ধরে মহাসড়কে হাজার হাজার গাড়ি চলাচল করে। দূরপাল্লার বাস ছাড়াও পিকআপভ্যান, ট্রাক, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলে ঘরে ফিরতে দেখা যায় উত্তরাঞ্চলের যাত্রীদের।  

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী বলেন, বিকেল থেকেই মহাসড়ক ফাঁকা হতে শুরু করে। এখন মহাসড়কে স্বাভাবিকের চেয়েও কম গাড়ি চলাচল করছে।  

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি মোহাম্মদ আব্দুল ওদুদ জানান, শনিবার (১৫ জুন) রাত থেকে রোববার (১৬ জুন) সকাল পর্যন্ত মহাসড়কে যানবাহনের ব্যাপক চাপ ছিল। সকাল ১১টার পর থেকে গাড়ির চাপ কমতে থাকে। বিকেল ৪টার পর পুরোপুরি ফাঁকা হয়ে যায় মহাসড়ক।

সিরাজগঞ্জ ট্র্যাফিক পুলিশের পরিদর্শক মো. জাফর উল্লাহ বলেন, এবারের ঈদযাত্রা শান্তিপূর্ণ হয়েছে। স্বস্তিতে ঘরে ফিরেছে উত্তর অঞ্চলের মানুষ। সিরাজগঞ্জের মহাসড়কগুলোতে গাড়ির প্রচুর চাপ থাকলেও কোথাও কোনো যানজট হয়নি বা ধীরগতিও ছিল না। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে জেলা পুলিশের ৮০০ এবং হাইওয়ে পুলিশের ২০০ সদস্য মোতায়েন ছিল। ৩৭টি ভ্রাম্যমাণ আদালত ১৯টি পেট্রল টিম দায়িত্ব পালন করেছে। মহাসড়কে কয়েকটি পয়েন্টে ড্রোন ক্যামেরায় মনিটরিং করা হয়েছে। এছাড়া প্রস্তুত ছিল ছয়টি রেকার ও চারটে অ্যাম্বুলেন্স।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।