ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইন্দোনেশিয়ার তরুণী বধূ সেজে এলেন জয়পুরহাটে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
ইন্দোনেশিয়ার তরুণী বধূ সেজে এলেন জয়পুরহাটে 

জয়পুরহাট: ইন্টারন্যাশনাল ভাষা শিক্ষার অনলাইন প্ল্যাটফর্ম ‘স্পিকিং২৪ডটকম’ এর মাধ্যমে ইন্দোনেশিয়ার তরুণীর সঙ্গে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে বাংলাদেশি যুবক শাকিউল ইসলামের।  

সম্প্রতি ইন্দোনেশিয়ায় গিয়ে ওই তরুণীকে বিয়ে করে দেশে ফিরেছেন জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার কুশুমশহর গ্রামের আমিনুর ইসলামের ছেলে শাকিউল ইসলাম (২৯)।

 

শাকিউলের স্ত্রী তারাডা বার্লিয়ান মেগানেন্ডা (২৭) ইন্দোনেশিয়ার জাম্বি প্রদেশের পদজাদজারন বিশ্ববিদ্যালয়ের প্রভাষক।

জানা গেছে, মধ্যবিত্ত পরিবারের শাকিউল ইসলাম লেখাপড়া শেষে চাকরির জন্য ঢাকা শহরে যান। সেখানে প্রাইভেট কোম্পানির চাকরির পাশাপাশি ইন্টারন্যাশনাল ভাষা শিক্ষা ফোরাম স্পিকিং২৪ডটকম নামে একটি ওয়েবসাইটের মাধ্যমে তাদের পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।  

গত দুই মাস আগে শাকিউল ঢাকা থেকে ইন্দোনেশিয়ায় যান। ১০ জুন ওই দেশের মুসলিমরীতি অনুযায়ী পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। এরপর মঙ্গলবার (১৮ জুন) বিকেল ৫টায় নববধূকে নিয়ে উপজেলার কুশুমশহর গ্রামের বাড়িতে আসেন শাকিউল। বিদেশি বউকে দেখতে এলাকার মানুষ ভিড় করছেন তাদের বাড়িতে।

এ বিষয়ে শাকিউল ইসলাম বলেন, আমি তার দেশে গিয়ে ওই দেশের রেওয়াজ অনুসারে বিয়ে করেছি। আগামী বৃহস্পতিবার এদেশের রেওয়াজ অনুসারে বউভাত হবে।

আর নববধূ তারাডা বার্লিয়ান মেগানেন্ডা বলেন,
বাংলাদেশের যুবক শাকিউল ইসলামকে জীবন সঙ্গী হিসেবে পেয়ে আমি ধন্য। আমাদের জন্য সবাই দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।