ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে সমন্বয় করে ডেঙ্গু প্রতিরোধের চেষ্টা হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, জুন ২৮, ২০২৪
বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে সমন্বয় করে ডেঙ্গু প্রতিরোধের চেষ্টা হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী

ঢাকা:  ডেঙ্গু একটা বড় সমস্যা এবং দেশের সব স্থানে ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। বিদেশি বিশেষজ্ঞদের সাথে সমন্বয় করে ডেঙ্গু প্রতিরোধের চেষ্টা করা হচ্ছে বলেও তিনি জানান।

বৃহস্পতিবার(২৭ জুন) জাতীয় সংসদের অধিবেশনে ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে স্থানীয় সরকার মন্ত্রী এ সব কথা বলেন। এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু অধিবেশনে সভাপতিত্ব করেন।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ডেঙ্গু একটা বড় সমস্যা। বর্তমানে ডেঙ্গু  নিয়ে অসন্তোষটি আছে। আমাদের কিন্তু ডেঙ্গু ছিল না। বিশ্বের অনেক দেশে থাকলেও ২০১৯ সালের পর থেকে ডেঙ্গুর তীব্রতা আমাদের দেশে এসেছে। এ ব্যাপারে আমাদের তাৎক্ষণিক ব্যবস্থা নেবার কারণে নিয়ন্ত্রণে ছিল।  

তিনি বলেন, রাজধানীসহ গ্রামাঞ্চলে সাদা পানিতে এডিস মশা জন্মে। আমি স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের নিয়ে সচেতনতা সৃষ্টি করছি। এছাড়া মোনাস, মায়ামী, সিঙ্গাপুর বিশ্ববিদ্যালয় থেকে এক্সপার্টদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আমাদের বিশেষজ্ঞরা তাদের সঙ্গে সমন্বয় করে ডেঙ্গু প্রতিরোধের চেষ্টা করছে। ঢাকা সিটি করপোরেশনের গুলো ভালো কাজ করছে, এখন আর আগের মত পানি জমে না। সব মিলিয়ে ডেঙ্গু মোটামুটি নিয়ন্ত্রণে থাকবে আশা করছি।

বাংলাদেশ সময় ২১১০ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
এসকে/এমইউএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।