ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শাবিপ্রবির শিক্ষক-কর্মকর্তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
শাবিপ্রবির শিক্ষক-কর্মকর্তাদের অনির্দিষ্টকালের কর্মবিরতি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি): সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তারা।

সোমবার (৮ জুলাই) সর্বাত্মক কর্মবিরতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে অবস্থান নেন কর্মকর্তারা।

একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে অবস্থান নিয়ে কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা।

শিক্ষক-কর্মকর্তাদের পাশাপাশি বৈষম্যমূলক সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার প্রজ্ঞাপন দ্রুত প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অভিন্ন নীতিমালা বাতিল ও নবম স্কেল প্রদানের দাবিতে কর্মবিরতি পালন করছে সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক পরিবহন কর্মচারী সমিতি ও শাবিপ্রবি কর্মচারী ইউনিয়ন।

শিক্ষক-কর্মকর্তারা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

শাবিপ্রবির শিক্ষক-কর্মকর্তাদের বিভিন্ন সংগঠনও একই কথা বলেছে।

এ বিষয়ে শাবি কর্মকর্তা সমিতির সভাপতি মো. জামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, সার্বজনীন প্রত্যয় স্কিম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়কে বাদ দিতে এবং কর্মকর্তা ফেডারেশনের দেওয়া ১২ দফা অভিন্ন নীতিমালা মেনে নেওয়ার দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। তবে সরকারের কিংবা ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে এখনো কোনো ধরনের যোগাযোগ করেননি। তাই সমস্যা সমাধানের আগ পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ও অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম বাংলানিউজকে বলেন, এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোনো ধরনের আলোচনার সুযোগ তৈরি হয়নি। তাই যতদিন সমাধান আসবে না ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।