ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুয়েটে সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
কুয়েটে সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি

খুলনা: বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন এবং বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশন কর্তৃক ঘোষিত কর্মসূচির সঙ্গে অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) একাত্মতা ঘোষণা করে সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে।

সোমবার (৮ জুলাই) সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের অন্তর্ভুক্তি প্রত্যাহার করার দাবিতে সাতদিনের মতো কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে তারা।

 

কর্মসূচি হিসেবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালনসহ  সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের এসডব্লিউসির সামনে অবস্থান কর্মসূচি ও অবস্থান কর্মসূচি শেষে এক প্রতিবাদ মিছিল করে।

অবস্থান কর্মসূচি ও প্রতিবাদ মিছিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। অবস্থান কর্মসূচিতে বক্তারা অবিলম্বে সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’ থেকে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের অন্তর্ভুক্তি প্রত্যাহার এবং একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নের দাবি করেন। দাবি আদায় হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।