ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় ইউপি চেয়ারম্যান হত্যায় আ. লীগ নেতা তারা বিশ্বাস গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ৮, ২০২৪
খুলনায় ইউপি চেয়ারম্যান হত্যায় আ. লীগ নেতা তারা বিশ্বাস গ্রেপ্তার

খুলনা: খুলনা জেলা আওয়ামী লীগের সদস্য ও আবাসন ব্যবসায়ী মো. আজগর বিশ্বাস ওরফে তারা বিশ্বাসকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

খুলনার ডুমুরিয়া উপজেলার শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবিকে হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (৮ জুলাই) দুপুরে মহানগরীর রায়েরমহল এলাকায় তারা বিশ্বাসের অফিস থেকে তাকে গ্রেপ্তার করে জেলা গোয়েন্দা পুলিশ।

তারা বিশ্বাসের ছোট ভাই তারেক বিশ্বাস জানান, দুপুরে বিশ্বাস প্রোপার্টিজের অফিস থেকে তার বড় ভাইকে গ্রেপ্তার করে নিয়ে গেছে জেলা ডিবি পুলিশ।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহার নেতৃত্বে জেলা ও মেট্রোপলিটন পুলিশের দুইটি টিম বিশ্বাস প্রোপার্টিজের অফিসে অভিযান চালিয়ে তারা বিশ্বাসকে গ্রেপ্তার করে। তবে পুলিশ তদন্তের স্বার্থে এখনই এ বিষয়ে কোনো তথ্য দিতে রাজি হয়নি।

জানা গেছে, বিশ্বাস প্রোপার্টিজের স্বত্বাধিকারী আজগর বিশ্বাস তারা। তিনি কিছুদিন আগে ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন।

রোববার (৭ জুলাই) রাতে নিহত রবি’র স্ত্রী শায়লা ইরিন বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা করেন। মামলার এজাহারে বিগত ইউপি নির্বাচনে রবি’র প্রতিপক্ষ, সর্বশেষ উপজেলা নির্বাচনের একজন চেয়ারম্যান প্রার্থীসহ কয়েকজনকে আসামি করা হয়েছে।

 শনিবার (৬ জুলাই) রাত ১০টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়ার গুটুদিয়া ওয়াপদার মোড়ে শেখ রবিউল ইসলাম রবিকে (৪২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

পুলিশ ও স্থানীয়রা জানান, শেখ রবিউল ইসলাম রবি সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ গ্রহণ শেষে ওই দিন রাত সাড়ে ৮টার দিকে মোটরসাইকেলে খুলনা মহানগরীর বাসায় ফিরছিলেন। খুলনা সাতক্ষীরা মহাসড়কের গুটুদিয়া স্কুলের কাছে পৌঁছালে ২ থেকে ৩ জনের একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে তিনি রাস্তায় পড়ে যান। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ৮,  ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।