ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

টেকনাফে সাগরপথে নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
টেকনাফে সাগরপথে নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

কক্সবাজার: মিয়ানমার থেকে ট্রলারে করে বঙ্গোপসাগর পাড়ি দিয়ে ২ নারীসহ ৫ রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছেন। কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়া সমুদ্র উপকূল হয়ে তারা বাংলাদেশে পৌঁছান।

পরে বুধবার (১৭ জুলাই) বিকেল ৩টার দিকে অনুপ্রবেশকারী এ পাঁচ রোহিঙ্গাকে আটক করেন বাহারছড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান।

বিষয়টি নিশ্চিত করে বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন জানান, স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে নোয়াখালীপাড়ার ঘাটে এসে এই ৫ জনকে আটক করা হয়। বিষয়টি ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করা হয়েছে।

চেয়ারম্যান বলেন, অনুপ্রবেশকারী রোহিঙ্গারা মিয়ানমারের আলিপাড়ার বাসিন্দা। এরা রাত ৩টার দিকে ট্রলারে উঠে। ঘাটে পৌঁছার পর ট্রলারে রেখে দালালরা পালিয়ে যায়।

এসব রোহিঙ্গারা হলেন, আলিপাড়ার হারুনের ছেলে এনামুল হাছান, একরাম উল্লাহর ছেলে মোশাররফ, একরামের স্ত্রী ওমমুল কাইর, একরামের ছেলে মোফশ্শর, আবু বক্করের স্ত্রী শাহনাজ।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, স্থানীয় চেয়ারম্যান বিষয়টি তাকে অবহিত করেছেন। ৫ রোহিঙ্গাকে বিজিবি হেফাজতে নিয়ে পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। একইসঙ্গে ট্রলারটি জব্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।