ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

অবরুদ্ধ পুলিশ সদস্যদের হেলিকপ্টার নিয়ে উদ্ধার করল র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
অবরুদ্ধ পুলিশ সদস্যদের হেলিকপ্টার নিয়ে উদ্ধার করল র‍্যাব

ঢাকা: রাজধানীর মেরুল বাড্ডার কানাডিয়ান ইউনিভার্সিটিতে অবরুদ্ধ পুলিশ সদস্যদের হেলিকপ্টার নিয়ে উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য জানান।  

তিনি জানান, রাজধানীর কানাডিয়ান ইউনিভার্সিটির ছাদে আটকে পড়া ৬০ জন পুলিশ সদস্যকে উদ্ধার করেছে র‍্যাব এয়ার উইং।

সেখানে সকাল থেকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরতদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। ছাত্রদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছোড়ে। পরে পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

একপর্যায়ে পুলিশ সদস্যরা পিছু হটেন এবং কানাডিয়ান ইউনিভার্সিটিতে আশ্রয় নেন। আন্দোলনরতরা পুলিশকে লক্ষ্য করে হামলা চালান। একপর্যায়ে ক্যাম্পাস ভবনে ঢুকে ক্ষুব্ধ শিক্ষার্থীরা আগুন ধরিয়ে দেন। অবস্থা বেগতিক দেখে পুলিশ ভবনের ছাদে  আশ্রয় নেন। দীর্ঘসময় সেখানে অবরুদ্ধ থাকার পর বিকেল ৩টার পর র‌্যাবের হেলিকপ্টার গিয়ে তাদের উদ্ধার শুরু করে।

এর আগে, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সামনে আজ সকাল সাড়ে ১০টার পর অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বেলা পৌনে ১১টার দিকে পুলিশের সঙ্গে  শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। পুলিশ টিয়ারগ্যাস শেল ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেওয়ার চেষ্টা করে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীদের ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে উত্তাল সারা দেশ। সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় দফায় দফায় সংঘর্ষ চলছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
এসজেএ/এমএমআই/পিএম/এসএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।