ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

পার্বতীপুরে তেলবাহী ট্রেনের লাইনচ্যুত ৬ বগি উদ্ধার, তদন্ত কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
পার্বতীপুরে তেলবাহী ট্রেনের লাইনচ্যুত ৬ বগি উদ্ধার, তদন্ত কমিটি 

নীলফামারী: দিনাজপুরের পার্বতীপুরে তেলবাহী ট্রেন দুর্ঘটনায় লাইনচ্যুত ৬টি বগি উদ্ধার করা হয়েছে। রেলওয়ের একটি উদ্ধারকারী দল কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে বগিগুলো উদ্ধার করে।

 

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে পার্বতীপুর রেলওয়ে জংশনের অদূরে হলদিবাড়ী রেলগেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।  

এ দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে গত শুক্রবার দুপুরে ২৬টি এমটি বগি নিয়ে পার্বতীপুর রেলওয়ে জংশন থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রাম অভিমুখী তেলবাহী একটি ট্রেন পার্বতীপুর রেলওয়ে জংশনের অদূরে হলদিবাড়ী রেলওয়ে লেভেল ক্রসিং গেট সংলগ্ন এলাকায় দুর্ঘটনার শিকার হয়। এ সময় ট্রেনের ছয়টি এমটি বগি লাইনচ্যুত হয়। ঘটনার পর পরই পার্বতীপুর রেলওয়ে লোকোসেড থেকে রেলওয়ের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে এবং রাত ৭টা ৪৫ মিনিট পর্যন্ত উদ্ধারকাজ চালিয়ে লাইনচ্যুত সবগুলো বগি উদ্ধার করতে সক্ষম হয়।

এই ট্রেন দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্য ঘটনার দিনই রেলওয়ে কর্তৃপক্ষ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রেলওয়ে পাকশী বিভাগের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) হারুন উর রশীদকে। অন্য দুজন সদস্য হলেন- রেলওয়ে পাকশী বিভাগের সহকারী যান্ত্রিক প্রকৌশলী/ক্যারেজ (এএমই/সি) গোলাম মোস্তফা ও রেলওয়ে পার্বতীপুরের সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) আবু জাফর রাকিব হাসান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে রেলওয়ে পাকশী বিভাগের বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) নূর মোহাম্মদ বলেন, ট্রেন দুর্ঘটনার কারণ উদঘাটনের জন্য তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে সাতদিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।