ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

হত্যা মামলা: নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
হত্যা মামলা: নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান কারাগারে

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলার পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। চারটি হত্যা মামলা ও একটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়।

রোববার (২৪ জুলাই) এ আদেশ দেন রাঙামাটির জেলা ও দায়রা সিনিয়র জজ মো. শহীদুল ইসলাম।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রফিকুল ইসলাম বলেন, রাঙামাটির নানিয়ারচর উপজেলার পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমা এলাকায় চারটি পৃথক হত্যাকাণ্ডের ঘটনার অভিযুক্ত আসামি। এছাড়া একটি চাঁদাবাজির মামলাও রয়েছে তার বিরুদ্ধে। রোববার আসামি স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। পরে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অমর জীবন চাকমার আইনজীবী অ্যাডভোকেট উষাময় খীসা বলেন, অমর জীবন চাকমা সব মামলায় হাইকোর্টের নির্দেশে আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমার বিরুদ্ধে ২০১৮ সালের নানিয়ারচর উপজেলার শান্তিদেব চাকমাকে হত্যা, একই উপজেলার শক্তিমান চাকমাকে হত্যা ও কালোময় চাকমাকে অপহরণে পর হত্যা, লংগদু উপজেলার নিরহ রঞ্জন চাকমা ওরফে জঙ্গলি চাকমাকে হত্যার ঘটনার সঙ্গে জড়িত বলে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করা হয়।

এছাড়া ২০০৭ সালে পুলিশ বাদী হয়ে একটি চাঁদাবাজির মামলাও দায়ের করেন তার বিরুদ্ধে। শুধু তাই নয়, এসব মামলায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) নেতা প্রসিত খীসাসহ আরও ২৯ জন অভিযুক্ত রয়েছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে অনুষ্ঠিত ভোটে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অমর জীবন চাকমা। এর আগে, তিনি একই উপজেলার ৪ নম্বর ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩০১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।