ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

চুয়াডাঙ্গায় তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, সাড়ে ৪ ঘণ্টা পর উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
চুয়াডাঙ্গায় তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, সাড়ে ৪ ঘণ্টা পর উদ্ধার

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার মুন্সিগঞ্জ রেলওয়ে স্টেশনের কাছে তেলবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে।  

মঙ্গলবার (৩০ জুলাই) সকাল ১১টার দিকে বগিটি লাইনচ্যুত হয়।

পরে বিকেল সাড়ে ৪টার দিকে দুর্ঘটনাকবলিত বগিটি (জ্বালানিবাহী ট্যাংকার) উদ্ধার করে পাশের লাইনে রাখা হয়। বর্তমানে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। এদিকে এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে পাকশী বিভাগ।

চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের মাস্টার মিজানুর রহমান জানান, খুলনা থেকে একটি মালবাহী ট্রেন তেল নিয়ে পার্বতীপুর যাচ্ছিল। এসময় মোমিনপুর-মুঞ্জিগঞ্জ রেলওয়ে স্টেশনের মাঝামাঝি স্থানে পৌঁছালে একটি বগির জয়েন্টের লক খুলে যায়। এতে একটি ট্যাংকার রেল ট্র্যাক থেকে লাইনচ্যুত হয়। ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে দুর্ঘটনা কবলিত বগিটি উদ্ধার করে। পরে ওই লাইনে অন্য ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্টেশন মাস্টার আরও জানান, দেশের চলমান পরিস্থিতি বিবেচনায় সব যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিজিবি প্রহরায় শুধুমাত্র মালবাহী ট্রেন চলছে। এজন্য মালবাহী বগিটি লাইনচ্যুত হলেও জনভোগান্তি সৃষ্টি হয়নি।

পাকশী রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সাড়ে চার ঘণ্টার মধ্যে বগিটি উদ্ধার করে রেলপথ সচল করা হয়েছে। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধানে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর প্রকৃত কারণ বলা যাবে।

এদিকে ঘটনার পর সেখানে পৌঁছান আলমডাঙ্গা উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সদস্যরা। তাদের সঙ্গে যোগ দেন ট্রেনের প্রহরার দায়িত্বে থাকা বিজিবি সদস্যরা। উদ্ধার কাজ চলাকালে দুর্ঘটনাকবলিত স্থানে গণমাধ্যমকর্মী ও সাধারণ জনগণকে যেতে বাধা দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।