ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশে দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছেন সিন্ডিকেট কমিটি।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় সিন্ডিকেট কমিটির সভায় তাদের ছাত্রত্ব বাতিল করা হয়।

এছাড়াও অপর শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ফয়সাল মাহমুদ জানিয়েছেন।

ছাত্রত্ব বাতিল হওয়া দুই শিক্ষার্থী হলো ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শিহাব উদ্দিন পাটোয়ারী রিফাত এবং তানজিদুল হক মঞ্জু।

এক বছরের জন্য বহিষ্কৃত শিক্ষার্থী হলো- ইংরেজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের  শিক্ষার্থী আহাদ খান রাফি।

জনসংযোগ অফিসের উপ-পরিচালক মো. ফয়সাল মাহমুদ জানান, ইংরেজী বিভাগের শিক্ষার্থী মুকুল আহমেদকে শারীরিক নির্যাতনের ঘটনায় শৃঙ্খলা কমিটি দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল ও একজনের এক বছরের বহিষ্কারের সুপারিশ করে। সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের ৮৬ তম বিশেষ সিন্ডিকেট সভায় শৃঙ্খলা কমিটির সুপারিশে সিন্ডিকেট এই সিদ্ধান্ত গ্রহণ করে।

সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।  সভায় সিন্ডিকেটের অন্যান্য সদস্যগণ অনলাইনে যুক্ত ছিলেন।

শিক্ষার্থী মুকুল আহমেদ জানান, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ১০ম ব্যাচের কিছু শিক্ষার্থী ১১তম ব্যাচের শিক্ষার্থীদের র‍্যাগ দেয়। এতে ১০ম ব্যাচের উপর চাপ আসতে পারে। তাই আমি আমাদের ১০ম ব্যাচের মেসেঞ্জার গ্রুপে লিখি কিছু কিছু শিক্ষার্থীদের জন্য আমাদের ব্যাচের বদনাম হবে, এটা হতে পারে না।

মেসেঞ্জার গ্রুপে লেখার কারণে গত ১২ অক্টোবর তানজিদুল হক মঞ্জু তাকে তুলে বঙ্গবন্ধু হলের একটি কক্ষে নেয়। সেখানে নিয়ে তাকে বেধরকভাবে মারধর করে। এতে তার একটি হাত ভেঙে যায়। এছাড়াও অজ্ঞান হয়ে যান। পরে তার রুমমেটরা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

দীর্ঘদিন পরে বিচার পেয়ে খুশি মুকুল বলেন, আমি সেদিন মরেও যেতে পারতাম। আর এ ঘটনার বিচার না হলে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হতো। হয়তো কারোর জীবন চলে যেতো।

বাংলাদেশ সময়: ০৯০৮ ঘণ্টা,আগস্ট ২০,২০২৪
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।