ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে জাপান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
উন্নয়ন সহায়তা অব্যাহত রাখবে জাপান

ঢাকা: অন্তর্বর্তী সরকারের অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। বাংলাদেশের উন্নয়ন ও সমৃদ্ধিতে সহায়তা দিয়ে পাশে থাকার কথা জানান তিনি।

  

মঙ্গলবার (২০ আগস্ট) ঢাকায় জাপান দূতাবাস এ তথ্য জানায়।  

রাষ্ট্রদূত আরও উল্লেখ করেন যে, বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে জাপান শুধুমাত্র অবকাঠামো উন্নয়ন এবং ইন্ড্রাস্টিয়াল বেসকে (শিল্প ঘাঁটি) শক্তিশালী করার দিকেই মনোযোগ দেয়নি বরং সুশাসন ব্যবস্থার বর্ধিতকরণ, স্থানীয় উন্নয়ন, স্বাস্থ্যসেবা ও শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি দুর্যোগ প্রতিরোধ ও জলবায়ু পরিবর্তনের ব্যবস্থার মতো অন্যান্য বিষয়েও ধারাবাহিকভাবে কাজ করেছে।

রাষ্ট্রদূত ইওয়ামা অন্তর্বর্তী সরকারের অগ্রাধিকার বিবেচনায় রেখে সহযোগিতা অব্যাহত রাখার জন্য জাপানের প্রস্তুতির কথা পুনর্ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত ইওয়ামা আরও বলেন, জাপান আশা প্রকাশ করে যে বাংলাদেশ বর্তমান পরিস্থিতিতে সামষ্টিক অর্থনীতিকে স্থিতিশীল করতে এবং বিনিয়োগের পরিবেশ উন্নত করার জন্য অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যাবে।

এ সময় উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ জাপানের সমর্থনের জন্য ধন্যবাদ জানান।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
টিএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।