ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

চীনা অর্থায়নের প্রকল্পগুলো চলমান থাকবে: রাষ্ট্রদূত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
চীনা অর্থায়নের প্রকল্পগুলো চলমান থাকবে: রাষ্ট্রদূত

ঢাকা: বাংলাদেশে চীনা অর্থায়নে যেসব প্রকল্প চলমান রয়েছে সেসব প্রকল্প চলমান থাকবে বলে জানিয়েছন চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। একইসঙ্গে নতুন করে প্রয়োজনীয় সহায়তা ও ঋণের সুদ হার নিয়েও আলোচনা হয়েছে।

 

মঙ্গলবার (২০ আগস্ট) সচিবালয়ে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠনের পর অর্থ উপদেষ্টার সঙ্গে এটা আমার প্রথম সাক্ষাৎ। আমাদের মধ্যে ফলপ্রসূ আলোচনা হয়েছে। অন্তর্বর্তী সরকারের সঙ্গে সম্পর্ক অব্যাহত থাকবে। আমরা একসঙ্গে কাজ করব।

তিনি আরও বলেন, চীনা অর্থায়নে বাংলাদেশে যেসব প্রকল্প চলমান রয়েছে সেসব নিয়ে অর্থ উপদেষ্টার সঙ্গে কথা হয়েছে। এসব প্রকল্প চলমান থাকবে। পাশাপাশি নতুন করে প্রয়োজনীয় সহায়তার বিষয়েও কথা হয়েছে।  

চীনা ঋণের সুদ হার নিয়ে কোনো কথা হয়েছে কিনা জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের দিক থেকে ঋণের সুদ হার নিয়ে যে আপত্তি উঠেছে তা নিয়ে কথা হয়েছে। বিষয়টি নিয়ে আলোচনার সুযোগ আছে।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।