ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ কমপ্লেক্সে হামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ কমপ্লেক্সে হামলায় বিভিন্ন সংগঠনের নিন্দা  সোমবার দুপুরে ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ কমপ্লেক্সে হামলা-ভাঙচুর চালানো হয়।

ঢাকা: ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসি কমপ্লেক্সে দুর্বৃত্তদের হামলা-ভাঙচুরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন সংগঠন।

সোমবার (১৯ আগস্ট) দুপুরের ওই ঘটনার পর আলাদা আলাদা বিবৃতিতে তারা এ নিন্দা জানায়।

বাংলাদেশ মেডিকেল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিএমআরএ) এই ঘটনার নিন্দা জানিয়ে দ্রুত দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেছে।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আইন, বিচার, সংবিধান ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।  

মঙ্গলবার প্রতিবাদলিপিতে সংগঠনের সভাপতি মো. আশরাফ উল আলম ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিশন বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ওপর যেভাবে সন্ত্রাসী হামলা করা হয়েছে তা গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকি স্বরুপ। অবিলম্বে হামলার ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি করছি। সেইসঙ্গে আর যেন কোনো গণমাধ্যমের ওপর এ ধরনের হামলা না হয়, সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।  

বেসরকারি টেলিভিশন এবং রেডিও স্টেশনের সংবাদ উপস্থাপকদের সংগঠন নিউজ ব্রডকাস্টারস অ্যালায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এনবিএ) এ ঘটনার নিন্দা জানিয়ে বলেছে, এ অবস্থায় আমাদের সহকর্মীদের নিরাপত্তা নিয়ে আমরা খুবই চিন্তিত ও উদ্বিগ্ন। হামলা-ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা জানাই।  

এনবিএ বলছে, এ গণমাধ্যমগুলোর ওপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে নিরাপদ পরিবেশ তৈরির আহ্বান জানাচ্ছি। আমরা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি আর দেখতে চাই না। একইসঙ্গে আমরা আমাদের সহকর্মীদের যেকোনো প্রয়োজনে পাশে আছি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ