ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪৩১, ২০ আগস্ট ২০২৪, ১৪ সফর ১৪৪৬

জাতীয়

রংপুরে শেখ হাসিনা-রেহানার নামে হত্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
রংপুরে শেখ হাসিনা-রেহানার নামে হত্যা মামলা

রংপুরে: রংপুরে পুলিশের গুলিতে সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৫১ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়েছে।  

মঙ্গলবার (২০ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় রংপুর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজু আহমেদ বাবুর আদালতে মামলাটি করেন নিহতের স্ত্রী জিতু বেগম।

পরে আদালত মামলাটি গ্রহণ করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত কার্যক্রম শুরুর আদেশ দেন আদালত।

সূত্র জানায়, গত ১৯ জুলাই বিকেলে সিটি বাজার কাঁচামাল আড়তে সবজি কিনতে আসেন সাজ্জাদ। এসময় বাজারের সামনে ছাত্র-জনতার আন্দোলন শুরু হয়। পরে আন্দোলনকারীদের পানি ও রুটি দিতে এগিয়ে এলে পুলিশ তাকে লক্ষ্য গুলি করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইনমন্ত্রী, হাসানুল হক ইনু, নাইমুল ইসলাম খান, রাশেদ খান মেনন, এ আরাফাত অপু উকিল, রংপুরের সাবেক এমপি আহসানুল হক চৌধুরীর ডিউক, জাকির হোসেন সরকার, আসাদুজ্জামান বাবলু, পৌর মেয়র টুটুল চৌধুরী, আইজিপিসহ আট পুলিশ কর্মকর্তা, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগের নেতাসহ ৫৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ জনের নামে মামলা করা হয়।  

মামলাটি গ্রহণ করে আদালত মেট্রোপলিটন কোতোয়ালি থানাকে মামলা রেকর্ড করার নির্দেশ আদালত।  

এ নিয়ে রংপুরে মোট পাঁচটি হত্যা মামলা দায়ের হল। এরমধ্যে চারটিতেই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাকাণ্ডের ঘটনায় হুকুমের আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।