ঢাকা, বুধবার, ৫ ভাদ্র ১৪৩১, ২১ আগস্ট ২০২৪, ১৫ সফর ১৪৪৬

জাতীয়

খোয়াই ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ওপরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
খোয়াই ও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার ওপরে ফাইল ফটো

হবিগঞ্জ: ভারী বর্ষণের প্রভাবে হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। কুশিয়ারা নদীর আজমিরীগঞ্জ পয়েন্ট থেকেও পানি বাড়ার খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে খোয়াই নদীতে চুনারুঘাট উপজেলার বাল্লা পয়েন্টে পানির উচ্চতা ২২.৭২ মিটার ছিল; যা বিপৎসীমার ১৫২ সেন্টিমিটার ওপরে।

 একই সময়ে নদীর শায়েস্তাগঞ্জ পয়েন্টে ১৩.১৮ মিটার বা বিপৎসীমার ৪৩ সেন্টিমিটার ওপরে এবং সদর উপজেলার মাছুলিয়া পয়েন্টে সন্ধ্যায় পানির উচ্চতা মাপা হয় ১০.৩০ মিটার। যা বিপৎসীমার ১২৫ সেন্টিমিটার থেকে ওপরে।

এর আগে গত সোমবার থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত জেলায় ১১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। অব্যাহত আছে পাহাড়ি ঢলও।

 এর প্রভাবে গতকাল সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোয়াই নদীর মাছুলিয়া পয়েন্টে পানির উচ্চতা তিন মিটার এবং অন্য দুটি পয়েন্টে এক মিটার করে বেড়েছে।

 শেখ খবর পাওয়া পর্যন্ত কুশিয়ারা নদীতে পানি বাড়ছিল। নদীর আজমিরীগঞ্জ পয়েন্টে গতকাল সন্ধ্যায় পানির উচ্চতা ছিল ৫.১১ মিটার অর্থাৎ বিপৎসীমার ৬ সেন্টিমিটার ওপরে।

 পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) উপ বিভাগীয় প্রকৌশলী হাবিবুর রেজা গতরাত সোয়া ১০টায় বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, খোয়াই ও কুশিয়ারা নদীতে পানি সমতলের ব্যাপারে নজরদারি জোরদার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।