ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

গোলাম দস্তগীরসহ ৫ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধানের সিদ্ধান্ত 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
গোলাম দস্তগীরসহ ৫ জনের বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধানের সিদ্ধান্ত  সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

ঢাকা: সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বরিশাল-২ এর সাবেক সংসদ সদস্য শাহে আলম তালুকদার, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার ও বরগুনা-১ এর সাবেক সংসদ সদস্য ধীরেন্দ্র নাথ শম্ভুর অবৈধ সম্পদ অনুসন্ধানে সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৫ আগস্ট) দুদক সূত্রে এতথ্য জানা গেছে।

জানা গেছে, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতপূর্বক বিদেশে অর্থ পাচারসহ নিজ নামে ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রয়েছে। এই সকল সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত গৃহীত হয়।  

এদিকে একই অভিযোগে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, বরিশাল-২ এর সাবেক সংসদ সদস্য শাহে আলম তালুকদার, পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার ও বরগুনা-১ এর সাবেক সংসদ সদস্য ধীরেন্দ্র নাথ শম্ভুর অবৈধ সম্পদ অনুসন্ধানে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

নারায়ণগঞ্জ-১ আসনে পর পর চারবার নির্বাচিত হয়েছেন গোলাম দস্তগীর গাজী। তার বিরুদ্ধে জমি জবরদখল করে নিজের কারখানা স্থাপন, তৃণমূল নেতাকর্মীদের উপেক্ষা করে ক্যাডার বাহিনী গড়ে তোলা, অর্থপাচারের অভিযোগ আছে।

এর আগে গতকাল শনিবার (২৪ আগস্ট) রাতে রাজধানীর শান্তিনগরের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার এড়াতে তিনি নিকটাত্মীয়ের বাসায় আত্মগোপনে ছিলেন। সেখান থেকে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসএমএকে/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।