ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

ক্যুর চেষ্টা হলে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে, আসিফ মাহমুদের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
ক্যুর চেষ্টা হলে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে, আসিফ মাহমুদের হুঁশিয়ারি

ঢাকা: আনসার সদস্যদের সচিবালয়ে কর্মীদের অবরুদ্ধ করে রাখার ঘটনাকে ‘আনসার ক্যু’ হিসেবে উল্লেখ করেছেন অন্তর্বর্তী সরকারে ক্রীড়া উপদেষ্টা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ।

আগামীদিনে কোনো ধরনের ক্যু’র (অভ্যুত্থান) চেষ্টা হলে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

 

সচিবালয়ের সামনে আনসার ও ছাত্র-জনতার সংঘর্ষের ঘটনার পর পর রোববার (২৫ আগস্ট) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এই হুঁশিয়ারি দেন তিনি।

এতে আসিফ মাহমুদ বলেন, ‘কোনো ষড়যন্ত্রই ছাত্র-জনতার অভ্যুত্থানকে ব্যর্থ করতে যথেষ্ট হবে না। জুডিশিয়াল ক্যু, পথভ্রষ্ট আনসার ক্যু’র উদাহরণের পরেও যদি সাবধান না হোন তবে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। ’

উল্লেখ্য, চাকরি জাতীয়করণের দাবিতে গতকাল (রোববার) সারাদিন সচিবালয় অবরুদ্ধ করে রাখে আনসার বাহিনীর সদস্যরা। টানা ১১ ঘণ্টা অবরুদ্ধাবস্থায় থেকে ক্ষুধায় কাতর হয়ে পড়েন সচিবালয়ের ভেতরে আটকে পড়া কর্মকর্তা-কর্মচারীরা। বাধ্য হয়ে কয়েকজনকে দেয়াল টপকে বাইরে আসতে দেখা যায়।

এমন পরিস্থিতিতে সচিবালয়ের সামনে থেকে আনসার সদস্যদের সরাতে এগিয়ে আসে ছাত্র-জনতা।  

রোববার (২৫ আগস্ট) রাত ৯টা ২০ মিনিটে সচিবালয়ের সামনে আবদুল গণি রোডে আনসারদের সঙ্গে ছাত্র-জনতার সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ছাত্র-জনতার প্রতিরোধে বিক্ষুব্ধ আনসাররা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।  

তবে এ সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ০৮২৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।