ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

বন্যার্তদের সহায়তার নামে প্রতারণার চেষ্টা, আটক ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
বন্যার্তদের সহায়তার নামে প্রতারণার চেষ্টা, আটক ৮

পঞ্চগড়: দক্ষিণাঞ্চলের বন্যার্তদের সহায়তার নামে প্রতারণার চেষ্টার অভিযোগে ৮ প্রতারককে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়েছেন স্থানীয়রা। এ ঘটনার পর পুরো এলাকাজুড়ে চাঞ্চল্যকর পরিবেশ বিরাজ করছে।

বুধবার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার সময় প্রতারকদের আটক করে স্থানীয়রা। পরে দুপুরে বিজিবি ও সেনাবাহিনীর সহায়তায় তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটকরা হলেন - পঞ্চগড় জেলা শহরের রামেরডাঙ্গা এলাকার বাবলা (৪১), জালাল (৪০), খালেক (৫৫), আবিল (৫৫), জামিরুল (৩১), রমজান (৩২) রাসেল (২৪) ও রেজাউল (৩০)।

জানা গেছে, বুধবার সকালে পঞ্চগড় শহরের লিচুতলা এলাকা থেকে একটি পিকআপ আড়াই হাজার টাকায় ভাড়া নিয়ে সকাল সাড়ে ১০টায় পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের গোয়ালঝাড় বাজারে টাকা তুলতে যায় তারা। তারা বাজারে কয়েকভাগে ভাগ হয়ে টাকা তোলার চেষ্টা চালায়। এ সময় স্থানীয় ব্যবসায়ীরা তাদের সঙ্গে কথা বলতে গেলে কথাবার্তা অসঙ্গতিপূর্ণ হওয়ায় তাদের আটক করে রাখে। খবর পেয়ে শিক্ষার্থীরা সেখানে গিয়ে সেনাবাহিনীকে খবর দিলে, সীমান্তবর্তী এলাকা হওয়ায় বিজিবির ময়নাগুড়ি বিওপির সদস্যদের সহায়তায় তাদের হেফাজতে নেয় সেনাবাহিনী। পরে দুপুরে পঞ্চগড় সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।  

এ ঘটনায় থানায় আইনি প্রক্রিয়া চলমান রয়েছে বলে জানায় থানা পুলিশ ও সেনাবাহিনী।

স্থানীয় ব্যবসায়ী ফিরোজ আলম বাংলানিউজকে বলেন, আমি দোকানে ছিলাম। তারা একটি পিকআপে করে আমাদের এখানে এসে বিভিন্ন ভাগে ৮ জন টাকা তুলতে যায়। এসময় আমি তাদের পরিচয় জানতে গেলে তারা ঠিকমতো কিছু বলতে পারছিল না। তারা বলে, টাকা তুলে সেনাবাহিনীকে দেবেন। পরে আমাদের সন্দেহ হলে স্থানীয়দের সহায়তায় তাদের আটক করি। পরে ছাত্রদের সহায়তায় বিজিবি ও সেনাবাহিনীকে খবর দেওয়া হয়।

স্থানীয় ছাত্র জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, বর্তমান সময়ে বন্যার কারণে বাংলাদেশের মানুষ একটা কঠিন পর্যায় অতিক্রম করছে। এ সময় ছাত্র থেকে শুরু বিভিন্ন পর্যায়ের মানুষ তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। কিন্তু এদের মতো একটি চক্র এই সময়টিকে পুঁজি করে প্রতারণা করছে। আমরা জানার পর নিশ্চিত হয়েছি তারা প্রতারক। প্রথমে তাদের বিজিবির কাছে হস্তান্তর করা হয়। পরে সেনাবাহিনী জগদল থেকে তাদের নিজ হেফাজতে নিয়ে যায়।

পিকআপ ড্রাইভার উজ্জ্বল হোসেন বাংলানিউজকে বলেন, সকালে স্ট্যান্ডে এসে সারা দিনের জন্য আমার গাড়িটি আড়াই হাজার টাকায় ভাড়া নেন কয়েকজন যুবক। তারা বলেন, বন্যার্তদের জন্য টাকা তুলবে। স্বাভাবিকভাবে আমি তাদের নিয়ে যাই। এর মাঝে স্থানীয়রা তাদের আটক করলে প্রতারণার বিষয়টি জানতে পারি।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) রন্জু আহম্মেদ বাংলানিউজকে বলেন, সেনাবাহিনীর সঙ্গে কথা না বলে কোনো কিছু বলা যাচ্ছে না। যেহেতু তারা চাঁদাবাজি করেছে, তারা ছাত্র না। যদি ছাত্র হতো তাহলে আমরা বিষয়টি আলোচনা করতাম। এ ঘটনায় মামলা হবে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।