ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

৭৩ লাখ টাকা আত্মসাৎ, খুলনা বারের সাবেক সভাপতির নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
৭৩ লাখ টাকা আত্মসাৎ, খুলনা বারের সাবেক সভাপতির নামে মামলা খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম

খুলনা: খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও খুলনা সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলামসহ ৫ জনের বিরুদ্ধে ৭৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- আইনজীবী সমিতির সাবেক দুই সাধারণ সম্পাদক তারিক মাহমুদ তারা ও কে এম ইকবাল হোসেন, সাবেক সভাপতি কাজী বাদশা মিয়া ও সাইফুলের ক্যাশিয়ার ইসতিয়াক।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন সমিতির সদস্য সচিব নুরুল হাসান রুবা।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) কামাল হোসেন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, আইনজীবীদের জন্য ২০২০ সালের ১২ অক্টোবর বিশেষ কল্যাণ তহবিল গঠন করা হয়। সেই টাকা দিয়ে পাঁচ বছর মেয়াদি সঞ্চয়ী স্কিম করে টাকা জমা দেওয়া শুরু হয়। সাড়ে ৩ বছরে সেখানে ৩ কোটি ৮০ লাখ ২৬ হাজার ৫১২ টাকা জমা হয়। সেই ব্যাংক হিসাব ভেঙে ফেলে ৩ কোটি ৭৭ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন আসামিরা। এরপর ২ কোটি ৪০ হাজার ৪৪০ টাকা আইনজীবীদের মাঝে বণ্টন করেন এবং এক কোটি টাকার একটি এফডিআর করেন। বাকি ৭৩ লাখ ৮৫ হাজার ৯৬০ টাকা তারা আত্মসাৎ করেছেন। আইনজীবী সমিতির সাধারণ সভায় ১৩ আগস্ট এ বিষয়ে মামলা করার সিদ্ধান্ত হয়।

খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলাম সদর থানা আওয়ামী লীগের সভাপতি। ২০২০ সাল থেকেই আইনজীবী সমিতি নিয়ন্ত্রণ করতেন তিনি। আর্থিক দুর্নীতিসহ অ্যাডভোকেটদের ওপর নির্যাতনেরও অভিযোগের পাহাড় রয়েছে তার বিরুদ্ধে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।